খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন থেকে রফিকুল ইসলাম ও রিপন সরকারকে অপসারণ

fec-image

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে/ রেজি: নং চট্ট- ২৮০৮)-এর সুনাম নষ্ট, পেশাগত মর্যাদাহানি এবং সংগঠনের ভাবমূর্তি বিনষ্টের অভিযোগে রফিকুল ইসলাম ও রিপন সরকারকে অপসারণ করা হয়েছে।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান স্মাক্ষরিত সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তাদের অপসারণের কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) জরুরি সাধারণ সভা- ৭ এর সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের সংখ্যাগরিষ্ঠ সদস্যের মতামতের ভিত্তিতে গঠনতন্ত্রের অনুচ্ছেদ-২৬ অনুসারে অপসারণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এই সভায় অপসারণকৃত সদস্য রফিকুল ইসলাম ও রিপন সরকারও উপস্থিত ছিলেন।

কেইউজে সভাপতি প্রদীপ চৌধুরী’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈকত দেওয়ানের সঞ্চালনায় সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কেইউজে’র প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজম, সাবেক সাধারণ সম্পাদক কানন আচার্য্য, সহ-সভাপতি দুলাল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক লিটন ভট্টাচার্য্য রানা, কোষাধ্যক্ষ নুরুচ্ছাফা মানিক, নির্বাহী সদস্য রুপায়ন তালুকদার এবং সদস্য যথাক্রমে মংসাপ্রু মারমা, শঙ্কর চৌধুরী ও আল মামুন গঠনতন্ত্র অনুযায়ী গৃহীত সিদ্ধান্তের পক্ষে মতামত ব্যক্ত করেন।

সভা থেকে কেইউজে’র সংখ্যাগরিষ্ঠ সদস্যরা জানান, এখন থেকে গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার কারণে অপসারিত সদস্য রফিকুল ইসলাম ও রিপন সরকার’র সাথে কেইউজে’র আর কোন সম্পর্ক থাকবে না। এরপরও উল্লেখিত ব্যক্তিরা সংগঠনের নাম-পদবী ব্যবহার করে কোন কার্যক্রম পরিচালিত করলে এর কোন প্রকার দায়ভার কেইউজে বহন করবে না। সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সজাগ থাকার জন্য অনুরোধ করা হয়।

এ বিষয়ে মো. রফিকুল ইসলাম বলেন, ‌‘প্রমাণ ছাড়া পরিকল্পিত ও ষড়যন্ত্রমূলকভাবে সাংবাদিক ইউনিয়ন এ সিদ্ধান্ত নিয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − two =

আরও পড়ুন