parbattanews

খানাখন্দে ভরা দীঘিনালা-খাগড়াছড়ি সড়ক: দুর্ভোগের শিকার হচ্ছে যাত্রী-পর্যটকরা

Dighinala news Picture 24-01-2017---
দীঘিনালা প্রতিনিধি :
খাগড়াছড়ি-দীঘিনালা ২১ কিলোমিটার দৈর্ঘ্য সড়কের বিভিন্নস্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে এই পথে আসা হাজার হাজার যাত্রী-পর্যটক প্রতিনিয়তই দুর্ভোগের শিকার হচ্ছেন। খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিনও যাত্রীদের এ দুর্ভোগের সত্যতা স্বীকার করেছেন।

জানা যায়, এ সড়কটি দিয়ে দীঘিনালা, রাঙামাটির বাঘাইছড়ি, লংগদু ও সাজেক পর্যটন কেন্দ্রেসহ তিনটি উপজেলায় প্রতিদিন কয়েকশ যানবাহন চলাচল করে। সড়কটি সংস্কার না করায় এ সড়কে চলাচলকারী যাত্রী ও পর্যটকদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

সরেজমনি দীঘিনালা-খাগড়াছড়ি সড়ক ঘুরে দেখা গেছে সড়কের ভগিরথ পাড়া, ভৈরফা সেতু, আবাসিক স্কুল, বন বিহার, জামতলী আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর সংলগ্ন, জামতলী বন বিভাগের সামনে, রাবার কারখানা এলাকা, নয় মাইল, সাত মাইল, আট মাইল, পাহাড়ী কৃষি গবেষনাসহ অসংখ্য এলাকায় সড়ক খানাখন্দে ভরা। কোন স্থানে ইট ফেলে গর্ত ভরাট করা হলেও সেগুলো আবার খানাখন্দ হয়ে গেছে।

সাজেকে পর্যটক পরিবহণকারী জীপ ও পিক-আপ চালক জালাল উদ্দিন, সমীরণ দে, সুদীপ্ত চাকমা, প্রীতি ত্রিপুরা জানান, সড়কটি দিয়ে প্রতিদিন সাজেকসহ তিনটি উপজেলায় কয়েশ যানবাহন চলাচল করে। অথচ গুরুত্বপূর্ণ এমন একটি সড়ক সংস্কারের কোন উদ্যোগ নেই। সড়কটি দিয়ে চলাচলে চালক, যাত্রী সবারই ভোগান্তি পোহাতে হচ্ছে।

ঢাকা থেকে সাজেক বেড়াতে আসা পর্যটক আবুল ফাহাদ বলেন, খাগড়াছড়ি শহর থেকে দীঘিনালা আসতে সড়ক এত খারাপ তা বলার মত নয়। ২১ কিলোমিটার সড়ক আসতে আমাদের বেশি ভোগান্তি পোহাতে হয়েছে। সারাটা পথ হেলে দুলে ঝাঁকুনি খেয়ে আসতে হয়েছে।

খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন দীঘিনালা-খাগড়াছড়ি সড়কটি খানাখন্দ সৃষ্টির হওয়ার সত্যতা নিশ্চিত করে পার্বত্যনিউজকে বলেন, সড়কটি সংস্কারের গত আগষ্ট মাসে ৪ কোটি টাকার বরাদ্দ চেয়ে প্রধান কার্যালয়ে পত্র দেয় হয়েছিল। কিন্তু এখনও সে বরাদ্দ পাওয়া যায়নি। তবে সাময়িকভাবে বিভিন্ন সড়কের খানাখন্দ ভরাটের জন্য এক কোটি বরাদ্দ পাওয়া গেছে। সে টাকা দিয়ে কিছু কাজ করা যাবে। সড়কটি সংস্কারে অনেক টাকা প্রয়োজন। আমরা কোন প্রকল্পের আওতায় সড়কটি দ্রুত সংস্কার করা যায় কিনা সে চেষ্টা করছি।

Exit mobile version