গণটিকার উদ্বোধনী দিনে মানিকছড়ির বিভিন্ন টিকাকেন্দ্রে নারী-পুরুষের উপচেপড়া ভিড়

fec-image

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ গণটিকা কার্যক্রম শনিবার (৭ আগস্ট) থেকে দেশব্যাপি শুরু হয়েছে। খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ পাঁচটি কেন্দ্রে একযোগে শুরু হওয়া গণটিকায় সকাল থেকে টিকা গৃহীতাদের ভিড় লক্ষ্য করা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সরজমিন ঘুরে দেখা গেছে, উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ড থেকে গড়ে ২শ জন ব্যক্তি প্রথম দিন টিকা নেওয়ার সুযোগ দেয়া হয়েছে। যদিও সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রসহ ১ নং ইউপির গচ্ছাবিলস্থ মানিকছড়ি ইসলামীয়া দাখিল মাদরাসা কেন্দ্র, ২ নং বাটনাতলী ইউপির বাটনাতলী উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ৩ নং যোগ্যাছোলা ইউপির পান্না কার্বারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও ৪ নং তিনটহরী ইউনিয়ন পরিষদ কেন্দ্রে নারী- পুরুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। সেখানে দায়িত্বরত ভ্যাকসিনেটর ও যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা আগত টিকাগ্রহীতাদের রেজিষ্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করে টিকা গ্রহনে সহযোগিতা করছেন।

সকাল সাড়ে ৯টার পর মানিকছড়ি ইসলামীয়া দাখিল মাদরাসা কেন্দ্রে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তামান্না মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, মেডিক্যাল অফিসার ডা. মো. খায়রুল বাশার, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক।

একই সময়ে সংশ্লিষ্ট ইউপিতে মো. শহীদুল ইসলাম মোহন, মো.আবুল কালাম আজাদ, ক্যয়জরী মহাজন উপস্থিত থেকে গণটিকাদান কার্যক্রম উদ্বোধন করে দলীয় স্বেচ্ছাসেবক, গ্রাম পুলিশ, চৌকিদার নিয়ে পুরো গণটিকাদান কার্যক্রম তদারকি করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা জানান, গণটিকার প্রথম দিনে সবকটি কেন্দ্রেই টিকা গ্রহীতারা সাগ্রহে এসে টিকা নিয়েছেন। ইউপির চার কেন্দ্রে টিকা নিয়েছেন ২ হাজার ৪শ জন এবং উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে টিকা নিয়েছেন ৩শ ৪২ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন টিকাদান কার্যক্রম চলমান থাকবে। টিকাগ্রহীতাকে অবশ্যই রেজিষ্ট্রেশন করে আসতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + sixteen =

আরও পড়ুন