জসিম উদ্দিন খোকনের শোক সভায় বিএনপি নেতা মাহবুবের রহমান শামীম

‘গণতন্ত্র ফেরাতে নিরেপক্ষ নির্বাচন ব্যবস্থার বিকল্প নেই’

fec-image

২০১৪ সালে যেভাবে আওয়ামী লীগ এক তরফা নির্বাচন করেছিলো। ২০১৮ সালে দিনের ভোট রাতে করে নিয়েছিলো, সেই ধরনের নির্বাচন আওয়ামী লীগ আবারও করতে চায়। ২০১৪ ও ২০১৮ সালে যে নির্বাচন হয়েছিলো, সে নির্বাচন বাংলাদেশে আর হতে দেওয়া হবেনা বলে মন্তব্য করেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটি ও চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

রবিবার (১৯ মার্চ) দুপুরে কাউখালী উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও ঘাগড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের স্মরণে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্ত্যবে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, আগামী নির্বাচন হবে নিরপক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোন নির্বাচন হবেনা, হতে দেওয়া হবেনা। বাংলাদেশের জনগণ আজকে রাস্তায় নেমে গিয়েছে, জনগণ জেগে উঠেছে, শুভ বুদ্ধির পরিচয় দিয়ে এখনো ভালোয় ভালোয় কেটে পড়েন। না হয় পালাবার পথ পাবেন না। বাংলাদেশ থেকে ১২ লাখ কোটি টাকা পাঁচার করেছে আওয়ামী সরকারের নেতাকর্মীরা। আপনারা পত্রপত্রিকায় দেখবেন, দুবাই, আমেরিকা, লন্ডন, সিঙ্গাপুর, কানাডার বেগম পাড়া নতুন নতুন বাড়ি তৈরি করছে আওয়ামী লীগের নেতারা। এত বেশি পরিমাণে টাকা তারা পাঁচার করেছে, যার ফলে রিজার্ভ সংকট দেখা দিয়েছে। যার ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি লাগাম ছাড়িয়েছে। বিনা ভোটের সরকার আজ জনগণের উপর স্ট্রিম রোলার চালাচ্ছে। জনগণের প্রতি তাদের কোন দায়ভার নেই। এ কারণে তারা আজকে যা ইচ্ছা তাই করছে। ঈদের পর চূড়ান্ত আন্দলন শুরু হবে বলে মন্তব্য করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান এই নেতা।

কাউখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব ও সাংগঠনিক সম্পাদক তারা মিয়া এর সঞ্চালনায়, সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দিপু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, কেন্দ্রীয় যুবদলের উপজাতি বিষয়ক সম্পাদক আবু সাদাৎ মো. সায়েম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অর্জুন মনি চাকমা, মংসুইউ চৌধুরী ডুমংসহ জেলা উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গণতন্ত্র, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন