অগ্নি দুর্ঘটনা সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধিতে আলীকদম জোনের কর্মশালা

fec-image

আলীকদম জোনের উদ্যোগে অগ্নি দুর্ঘটনা সম্পর্কে গণসচেতনা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত কর্মশালা ও মহড়া প্রদর্শন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) উপজেলা রিসোর্স সেন্টার হলরূমে আয়োজিত বক্তব্য রাখেন আলীকদম জোনের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক ও জোনাল স্টাফ অফিসার মেজর ইমতিয়াজ জামান চৌধুরী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম।

এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন আলীকদম জোনের ক্যাপ্টেন আকিফ মোহাম্মদ ও লেফটেন্যান্ট রাকিন এম ইকতিদার।

এ কর্মশালায় অগ্নি নির্বাপন বিষয়ক বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরে বক্তব্য রাখেন আলীকদম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ আব্দুল কাদের। এছাড়াও কর্মশালায় স্ব স্ব মতামত তুলে ধরে বক্তব্য দেন আলীকদম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, আলীকদম বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নাছির উদ্দিন সওদাগর, বাজার চৌধুরী আবু বক্কর ছিদ্দিক, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, দ্যা দামতুয়া ইন এন্ড রেস্টুরেন্টের মালিক অংশেথোয়াই মার্মা ও প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সেক্রেটারী এসএম জিয়াউদ্দিন জুয়েল প্রমুখ।

কর্মশালায় আলীকদম বাজারসহ উপজেলার অন্যান্য বাজারের দোকানপাটে অগ্নি নির্বাপক স্ট্রিংগুইসার রাখার ওপর গুরুত্বারোপ করা হয়। এছাড়াও প্রেসক্লাব পাশ্ববর্তী বৈদ্যুতিক ট্রান্সফরমারের বেহালদশা, বাজার এবং উপজেলা সদরের বিদ্যুৎ সঞ্চালন লাইনের আধুনিকায়নের ওপর সভায় প্রস্তাব পেশ করা হয়।

এছাড়াও উপজেলার বিভিন্ন দোকানে অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার বিক্রির ওপর নজরদারী এবং বাজারের অবৈধ দখলদার ব্যবসায়ী ও প্লট মালিকদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ চাওয়া হয়। আলীকদম জোনের উদ্যোগে শীঘ্রই এসব সমস্যা নিরসণে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন জোনাল স্টাফ অফিসার ও ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর ইমতিয়াজ জামান চৌধুরী।

কর্মশালা শেষে আলীকদম বাজারে স্ট্রিংগুইসারের মাধ্যমে অগ্নি নির্বাপন কিভাবে করা হয় তা দেখানো হয়। এ সময় সেনা ও ফায়ার সার্ভিস কর্মকর্তা, বাজার ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

পরে আলীকদম বাজার পরিদর্শন করেন ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর ইমতিয়াজ জামান চৌধুরী। এ সময় তিনি ব্যবসায়ী ও প্লট মালিক দ্বারা অবৈধভাবে তৈরী করা দোকানের বর্ধিত অংশ ভেঙ্গে ফেলার নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =

আরও পড়ুন