গরীব মেধাবী ছাত্রকে খাগড়াছড়ি সেনা জোনের শিক্ষা অনুদান প্রদান

fec-image

শিক্ষাই জাতির মেরুদন্ড, যে দেশ যত বেশী শিক্ষিত সে দেশ তত বেশী উন্নত। শিক্ষিত মানুষ দেশের বোঝা নয়, এরা দেশের সম্পদ – এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন (২২ বীর) সোমবার (২৩ সেপ্টেম্বর) পানছড়ির গরীব মেধাবী ছাত্র মোঃ নাঈম উদ্দিনকে অনার্স ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণের জন্য আর্থিক অনুদান প্রদান করেছে।

অনুদানটি হস্তান্তর করেছেন সাব জোন কমান্ডার, পানছড়ি। এ বিষয়ে পানছড়ির সাব জোন কমান্ডারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। পার্বত্য অঞ্চলে অনগ্রসর মানুষ যাতে শিক্ষা হতে বঞ্চিত না হয় তার জন্য খাগড়াছড়ি সদর জোন নিয়মিত আর্থিক অনুদানসহ বই-পুস্তক প্রদান করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

অনুদানটি পেয়ে মোঃ নাঈম উদ্দিন বলেন, অর্থের অভাবে আমি অনার্স ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ হতে ব্যর্থ হওয়ার পথে। খাগড়াছড়ি সদর জোনের নিকট হতে প্রাপ্ত অর্থের মাধ্যমে আমি অনার্স ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারব। তিনি আরও বলেন, আমি ব্যক্তিগতভাবে খাগড়াছড়ি সদর জোনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং নিরাপত্তা বাহিনী কর্তৃক ভবিষ্যতেও এরূপ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করার পাশাপাশি পাহাড়ে বসবাসরত বাঙ্গালী জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়নে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। ভবিষ্যতেও জোন সদর কর্তৃক এ ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্থিক অনুদান, জোন কমান্ডার, বাংলাদেশ সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন