parbattanews

গুইমারাতে সাংবাদিক হত্যা চেষ্টার প্রতিবাদে ও সন্ত্রাসী সুরেশ দাস’কে গ্রেপ্তারের দাবীতে গুইমারায় মানববন্ধন

দুলাল হোসেন,খাগড়াছড়ি॥
 দৈনিক পূর্বদেশে’র খাগড়াছড়ি প্রতিনিধি এম. সাইফুর রহমান’কে হত্যা চেষ্টার প্রতিবাদে এবং ঘটনার হোতা সন্ত্রাসী সুরেশ দাশ’কে গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে খাগড়াছড়ি’র গুইমারাতে মানব বন্ধন করেছে পেশাজীবী সাংবাদিক ও সুশীল সমাজ। সোমবার বেলা ১২টায় গুইমারা সাংবাদিক ফোরাম কার্যালয়ের সামনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
    এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ গুইমারা থানা শাখার সাধারণ সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ গুইমারা থানা শাখার সাধারণ সম্পাদক চিত্রজ্যোতি চাকমা, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য ইউসুফ পাটোয়ারী, মহালছড়ি প্রেসক্লাবের প্রতিনিধি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার মহালছড়ি প্রতিনিধি মিল্টন চাকমা, রামগড় প্রেস ক্লাবের প্রতিনিধি ও কালের কন্ঠ পত্রিকার সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু, মানিকছড়ি প্রেসক্লাবের প্রতিনিধি মোঃ আলমগীর হোসেনসহ স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র/ছাত্রী, সুশীল সমাজের প্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েসনের খাগড়াছড়ি জেলা প্রচার সম্পাদক আল-মামুন, সাংবাদিক মোঃ দুলাল আহম্মদ, দৈনিক সংবাদের রামগড় প্রতিনিধি রতন বৈঞ্চব ত্রিপুরা, দৈনিক ইত্তেফাক ও সুপ্রভাত বাংলাদেশ মানিকছড়ি প্রতিনিধি মিন্টু মারমা প্রমুখ। মানব বন্ধনে সমাপনী বক্তব্য রাখেন, গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি মুহাম্মদ আবদুল আলী।
    বক্তারা ঘটনার ৩দিনেও সন্ত্রাসী সুরেশ গ্রেপ্তার না হওয়ায় পুলিশের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন, সন্ত্রাসীর কোন দলের বা গোষ্ঠির নয়, তাদের কোন জাত নেই, তাই অনতিবিলম্বে দোষী ও সন্ত্রাসী সুরেশ দাশকে গ্রেফতার করার আহবান জানান।  অন্যথায় সাংবাদিক নির্যাতনের ও হত্যার চেষ্টাকারী ও ইন্ধনদাতাদের বিরুদ্ধে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধ ভাবে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।
    উল্লেখ্য, গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে জেলার গুইমারা বাজারে সাংবাদিক এম.সাইফুর রহমান’কে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় সাংবাদিক সাইফুল বাদী হয়ে শনিবার গুইমারা থানায় একটি মামলা দায়ের করেন।

Exit mobile version