গুইমারায় অবৈধ ভাবে পাহাড় কাটা ও নামের আগে ডাক্তার: ভ্রাম্যমান আদালতের জরিমানা

fec-image

খাগড়াছড়ির গুইমারা উপজেলাস্থ কালাপানি এলাকার মুজিবর রহমানকে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড  প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলা র্নিবাহী অফিসার তুষার আহমেদ ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, গুইমারা থানা অফিসার ইনচার্জ (ওসি) বিদ্যুৎ বড়ুয়াসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর পর উপজেলার বড়পিলাক এলাকার মৃত দলিল উদ্দিনের ছেলে সরোয়ার হোসেনকে নামের আগে ডাঃ লেখার অপরাধে পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছর কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। ডাঃ পদবি ব্যবহার না করার জন্য প্রাথমিক ভাবে সর্তক দেওয়া হয়েছে।

এ বিষয়ে অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ বলেন, অনুমতি ব্যতিত অবৈধ ভাবে পাহাড় কাটার অপরাধে মুজিবর রহমানকে পরিবেশ আইনের ১৯৯৫ সালের ৬(ক) ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরোয়ার হোসেনকে এম বিবিএস ডিগ্রি ব্যাতীত ডাঃ পদবী ব্যবহার করায় মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০এর ২৯(১) ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছর কারাদন্ড প্রদান করা হয়েছে। তিনি বলেন এ ধরনের অভিযান গুইমারায় অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + twelve =

আরও পড়ুন