গুইমারায় আকিব হত্যার ঘটনায় ওসি’র গাফিলতির অভিযোগ তদন্তে কমিটি গঠন

fec-image

খাগড়াছড়ির গুইমারায় মোটর সাইকেল চালক আকিব উদ্দিন হত্যার ঘটনায় ওসি বিদ্যুৎ বড়ুয়ার দায়িত্বে অবহেলার অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রবিবার(৮ মার্চ) হতে তিন কার্য দিবসে তদন্ত সম্পন্ন করে পুলিশ সুপারের কাছে তদন্ত প্রতিবেদন দেযার জন্য নির্দেশ দেযা হযেছে।

খাগড়াছড়ি জেলা পুলিশের বিশেষ শাখার এএসপি গোলাম মোঃ শাহ নেওয়াজ তদন্ত কমিটি গঠনের কথা স্বীকার করে বলেছেন, তিনি নিজেও এ কমিটির সদস্য।

খাগড়াছড়ির জেলা পুলিশের কর্মকর্তা (পুলিশ সুপারের পদোন্নতিপ্রাপ্ত) এম এম সালাহ উদ্দিনকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির অপর সদস্য হলেন মাটিরাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম।

পুলিশের বিশেষ শাখার এএসপি শাহ নেওয়াজ জানান, আগামি মঙ্গলবার তারা তদন্ত প্রতিবেদন পুলিশ সুপারের কাছে পেশ করতে পারেন।

৩ মার্চ রাতে নিহত মোটর সাইকেল চালক আকিব উদ্দিনকে বাসা থেকে ভাড়ার কথা বলে ডেকে নিয়ে যাওয়ার পর নিখোঁজ হলে তার পিতা ইকবাল হোসেন গুইমারা থানায মামলা করতে যান। কিন্তু থানার ওসি বিদ্যুৎ কুমার বড়ুয়া মামলা না নিযে উল্টো পাগল ও মদখোর ইত্যাদি কথা বলে থানা থেকে তাকে বের করে দেন বলে অভিযোগ করেন তিনি।

পর দিন অর্থাৎ ৪ মার্চ ৯৯৯ নম্বরে কল করে অভিযোগ জানানোর পর রাত ১২টায খবর দিযে থানায ডেকে এনে নিহত আকিবের বাবার কাছ থেকে মামলার এজাহার নেন ওসি।

ইকবাল হোসেন বলেন, ওসি প্রথম অবস্থায় তার অভিযোগ আমলে নিযে তৎপরতা শুরু করলে হযতো আকিবকে জীবিত উদ্ধার করা যেতো।

এদিকে, ৫ মার্চ আকিবের লাশ উদ্ধারের পর এ হত্যার ঘটনায গুইমারা থানার ওসির অবহেলা ও গাফলতির অভিযোগে গ্রামবাসি জালিয়াপাড়ায় বিক্ষোভ মিছিল করে। তারা দাযিত্ব কর্তব্য অবহেলার জন্য ওসির শাস্তির দাবিও করেন।

জানা যায, আকিবের স্বজন ও গ্রামবাসির দাবির প্রেক্ষিতে খাগড়াছড়ি পুলিশ সুপার ওসি বিদ্যুৎ কুমার বড়ুয়ার দায়িত্ব অবহেলার অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, তদন্ত কমিটি, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + ten =

আরও পড়ুন