গুইমারায় পুলিশ সদস্য কর্তৃক পাহাড়ি গৃহবধুকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ

প্রতিবাদ

ডেস্ক নিউজ:

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন গুইমারা থানাধীন বাইল্যাছড়ির কবুতরছড়া এলাকায় গতকাল শুক্রবার এক পুলিশ সদস্য কর্তৃক পাহাড়ি গৃহবধুকে (২০) ধর্ষণ চেষ্টার প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ গুইমারায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। আজ শনিবার বেলা ২টার সময় গুইমারা উচ্চ বিদ্যালয় গেট থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে গুইমারা বাজার প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে এক প্রতিবাদ সমাবেশ করে।

পাহাড়ি ছাত্র পরিষদের গুইমারা থানা শাখার সাংগঠনিক সম্পাদক পুস্প কুসুম চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার সাধারণ সম্পাদক শান্তিময় চাকমা প্রমুখ। পিসিপি’র গুইমারা থানা শাখার সাধারণ সম্পাদক চিত্রজ্যোতি চাকমা সমাবেশ পরিচালনা করেন। বক্তারা পুলিশ সদস্য কর্তৃক পাহাড়ি গৃহবধুকে ধর্ষণ চেষ্টার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, যারা রক্ষক তারা যদি ভক্ষক হয়ে উঠে তাহলে পাহাড়িদের নিরাপত্তা কে দেবে? তারা পুলিশ বাহিনীর এ ধরনের আচরণকে অনভিপ্রেত ও কলঙ্কজনক বলে আখ্যায়িত করেন।

বক্তারা বলেন, পাহাড়ি নারীরা আজ কোথাও নিরাপদ নয়। কল্পনা চাকমার অপহরণকারীসহ পার্বত্য চট্টগ্রামে নারীর উপর যৌন হামলার সাথে জড়িতদের আজ পর্যন্ত কারোর শাস্তি না হওয়ার কারণে এ ধরনের যৌন সহিংসতার ঘটনা বার বার ঘটছে। বক্তারা আগামী এক সপ্তাহের মধ্যে চিহ্নিত দোষী পুলিশ সদস্যকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন। সমাবেশ থেকে বক্তারা আজ শনিবার মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়নে পাহাড়ি গ্রামে সেটলার হামলার ঘটনারও নিন্দা জানান এবং হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eight =

আরও পড়ুন