গুইমারায় বেকারত্ব দূরীকরণে মোমবাতি তৈরি বিষয়ক প্রশিক্ষণ

fec-image

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাইকা’র সহায়তায় বেকারত্ব দূরীকরণে মোমবাতি তৈরি বিষয়ক প্রশিক্ষণ বাস্তবায়ন করেছেন গুইমারা উপজেলা পরিষদের মহিলা ও শিশু উন্নয়ন কমিটি।

বুধবার (৯ নভেম্বর ২০২২) সকালে গুইমারা উপজেলা নিবার্হী অফিসার মোতাছেম বিল্যাহ সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন , গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান কংজরি মারমা, উপজেলা মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা আক্তার, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবলু হোসেন, গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলমসহ সাংবাদিক, জনপ্রতিনিধি, মোমবাতি তৈরির প্রশিক্ষণার্থী, সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারী

উপস্থিত প্রশিক্ষাণার্থীদের উদ্দেশ্য করে উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা বলেন, ‌বেকারত্ব দূরীকরণে যুবসমাজকে বিভিন্ন কারিগরি শিক্ষা মুখী হতে হবে। মোমবাতি তৈরিতে যেকোনো খরচ প্রশাসন বহন করতে প্রস্তুত। তবে সকলকে এক সাথে কাজ করে বেকারত্ব দূরীকরণে অংশ নিতে হবে।

এছাড়াও বিভিন্ন দিক নিদের্শনামূলক বক্তব্য এবং প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, দূরীকরণ, প্রশিক্ষণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন