“গ্রাম আদালতের মামলা ১২০ দিনের মধ্যেই শেষ করুন ”: ইউএনও

fec-image

বিচারপ্রার্থীর সুবিধার্তে বিধি অনুযায়ী মামলা দায়েরের ১২০ দিনের মধ্যে গ্রাম আদালতের মামলা সমুহ নিষ্পত্তি করতে উখিয়া উপজেলার ইউএনও প্রকৌশলী মো. নিকারুজ্জামান চৌধুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

সোমবার (১৩ জানুয়ারি) সকালে উখিয়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উখিয়া উপজেলার আইনশৃঙ্খলা  কমিটির মাসিক সভায় তিনি এ আহবান জানান।

তিনি বলেন, বিচার প্রক্রিয়া বিলম্ব করলে বিচারকার্যের উপর নেতিবাচক প্রভাব পড়ে। মামলার আলামত নষ্ট হয়ে যায়। বিচারপ্রার্থীরা হয়রানীর শিকার হন। গ্রাম আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আাদালতে যেতে বিচারপ্রার্থীরা আগ্রহ হারিয়ে ফেলেন। তাই ন্যুনতম সময়ের মধ্যে গ্রাম আদালতের বিচারকাজ সম্পন্ন করা উচিত। এছাড়া ও উপজেলার আইনশৃঙ্খলা ও চোরাচালান এবং মাদক প্রতিরোধে বিষদ আলোচনা করা হয়।

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যের মধ্যে উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিনুল এহসান খান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, উখিয়া থানার ওসি আবুল মনসুর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা সমবায় অফিসার কবির আহমদ, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ এবং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদালত, ইউএনও, প্রকৌশলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন