ঘুমধুমে জালভোট দেয়াকে কেন্দ্র করে মারামারি: বিজিবির গুলিতে নিহত ২

fec-image

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন নির্বাচনে জালভোট দেয়াকে কেন্দ্র করে দু পক্ষের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় বিজিবির গুলিতে দু পক্ষের দুজন নিহত হয়েছে।

রোববার (১৪ অক্টোবর) বিকাল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে। ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ফাত্রাঝিরি ভোটকেন্দ্রে জালভোট দেয়াকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী আজমত আলী ও বাবুল কান্তি তংচঙ্গ্যার সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডা ও মারামারি হয়।

এ সময় পরিস্থিতি শান্ত করতে বিজিবি গুলি চালালে আজমত আলীর সমর্থক অং চাইমং তঞ্চয়ঙ্গা (৪৫) পিতা- কেলাও তঞ্চয়ঙ্গা নিহত হয়। এ সময় বাবুল কান্তি চাকমার সমর্থক মংকি তঞ্চয়ঙ্গা (৫৫), পিতা- শ্বৈচ্যা অং তঞ্চয়ঙ্গাকে আহত অবস্থায় কক্সবাজার হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান।

বাবুল কান্তি তংচঙ্গ্যার সমর্থকদের অভিযোগ, আজমত আলীর সমর্থকরা জালভোট দিচ্ছিল। তাদের বাধা দিলে মারামারি বেধে যায়।

এ বিষয়ে ওই কেন্দ্রে নিয়োজিত প্রিজাইডিং অফিসার এমদাদুল্লাহ মো: উসমান বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ও উৎসব মূখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। বিকাল ৩টার পর কেন্দ্রের বাইরে হট্টগোল শুরু হয়। ঘটনার পর তারা নিজেরাও নিরাপত্তাহীনতায় রয়েছে।

এদিকে ঘটনার পর কেন্দ্র ও আশপাশের এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। অপেক্ষমান ভোটারসহ সাধারণ মানুষ ছুটাছুটি করতে থাকে। হতাহতের পরিবারের লোকজন লাঠিসোটা নিয়ে রাস্তায় বিক্ষোভ করে।

এদিকে উপজেলা রির্টানিং অফিসার আবু জাফর মো: ছালেহ জানান- কেন্দ্রের ভিতরে কোন বিশৃঙ্খলা হয়নি। তাই কেন্দ্রের ফলাফল যথারীতি গণনা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

আরও পড়ুন