ঘুমধুমে বিদ্যালয়ে নিরাপত্তা ও আপদকালিন ঝুঁকি কমাতে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ

fec-image

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু গর্জনবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্যোগ পূর্ববর্তী বিদ্যালয় নিরাপত্তা আপদকালীন পরিকল্পনা প্রণয়ন লক্ষ্যে ৩দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সেবা সংস্থা সেভ দ্যা সিলড্রেন ও গ্রীন হিল রাঙ্গামাটি।

৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত কর্মশালায় ওই বিদ্যালয়ের শিক্ষক, এসএমসি কমিটি, ডব্লিউডিএমসি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। কর্মশালাটি ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন সেভ দ্যা সিলড্রেনের প্রকল্প কর্মকর্তা (নাইক্ষ্যংছড়ি) (DRR And EIE) মো. ফারুক হোসেন, সেভ দ্যা সিলড্রেনের প্রকল্প কর্মকর্তা (লামা) (DRR And EIE) মো. সাকিউল্লাহ, এনজিও গ্রীনহিল এর মাঠ প্রশিক্ষক তাপস বড়ুয়া ও মাঠ প্রশিক্ষক মংহ্লা থোয়াই চাক।

অংশ গ্রহণকারীদের মধ্যে রয়েছেন ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপেন্দ্র লাল কারবারি, ঘুমধুম ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার ফাতেমা বেগম, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল কান্তি তংচংগ্যা, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ হামজা, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মংবং তংচংগ্যা, ঘুমধুম ৭,৮ ও ৯নং ওয়ার্ডের সাবেক সংরক্ষিত মহিলা মেম্বার চিংমে চাকমা, চৌকিদার বদিউর রহমান প্রমুখ।

তিনব্যাপী প্রশিক্ষণের লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে দুর্যোগ পূর্ববর্তী প্রস্তুতি, ঝুঁকি কমানো এবং বিদ্যালয় মেরামত ও সংস্কার করে অনুকূল পরিবেশ তৈরি করা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eleven =

আরও পড়ুন