parbattanews

ঘুমধুমে রাতের আঁধারে মালিকানাধীন বাগানের গাছ কেটে নিয়ে গেছে দূর্বৃত্তরা

ঘুমধুম প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে জোরপুর্বক মালিকানাধীন বাগানের গাছ কর্তন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়।

সরেজমিনে দেখা যায়- সাবেক নাইক্ষ্যংছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আবছারের মালিকানাধীন ঘুমধুম ছিকনছড়ির তুমব্রু মৌজার ২৪২ নং খতিয়ানের সৃজিত  প্রায় ১০ হাজার আকাশমনি গাছ কেটে নিয়ে গেছে দূর্বৃত্তরা।

বাগানে পাহারাদার থাকা সত্বেও জোরপুর্বক গত ১ জানুয়ারি রাতের আঁধারে গাছগুলো কেটেছেন বলে অভিযোগ রয়েছে। উক্ত গাছগুলোর বাজার মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা।

এ ব্যাপারে এলাকার গন্যমান্যব্যক্তিবর্গ গাছ গুলো কাটতে নিষেধ করলেও অমান্য করে তুমব্রু পশ্চিমকূল গ্রামের আব্দু রহিমের পুত্র শফিকুল ইসলাম ১০০/১৫০ জন লোক নিয়ে উক্ত গাছগুলো কেটে ফেলেন। বাগানে গিয়ে দেখা যায় দূর্বৃত্তরা গাছ কেটে ওখানে স্থাপনা নির্মাণ করছে। গাছগুলো কাটতে বাধা দেওয়ায় পাহারাদার নুরুল কবিরকে প্রাণে হত্যার হুমকি দিয়েছে বলে জানা যায়।

বাগানের মালিক নুরুল আবছার বলেন, আমার দীর্ঘদিন ধরে তিলেতিলে গড়ে উঠা বাগানটি তারা নিমিষেই শেষ করে দিল, এসব করে তারা এখনো ক্ষান্ত হয়নি, এখন আমার জায়গা-জমি দখল করতে বিভিন্ন চাল-চতুরীর আশ্রয় নিচ্ছে। আমি তাদের বিরুদ্ধে থানায় মৌখিক অভিযোগ করেছি এবং মামলার প্রস্তুতি নিচ্ছি। অভিযুক্ত শফিকুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি কথা বলতে রাজি হননি।

এ ব্যাপারে ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ ইমন চৌধুরীর কাছে বিষয়টি জনতে চাইলে তিনি বলেন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Exit mobile version