parbattanews

ঘুমধুম সীমান্তে ফের বিস্ফোরণের আওয়াজ

দীর্ঘদিন ধরে মিয়ানমারের অভ্যন্তরে সেনাবাহিনী ও আরাকান আর্মির সাথে চলমান সংঘর্ষে কিছুটা প্রভাব পড়েছিল বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তে।

গত সপ্তাহধরে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক থাকলেও আজ ভোর ৪টা থেকে ঘুমধুম সীমান্তে মিয়ানমার অভ্যন্তর থেকে একের পর এক মর্টার ও আর্টিলারি বোমা বিস্ফোরণের আওয়াজ শোনা যাচ্ছিল বলে জানিয়েছেন সীমান্তের স্থানীয় বাসিন্দারা।

সোমবার (১০ অক্টোবর) ভোর ৪টা থেকে সকাল ৭টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তের ৩৪ ও ৩৫ পিলার রাইট বিজিপি ক্যাম্প ও তাদের চৌকি থেকে অগণিত মর্টার ও আর্টিলারি বোমা বিস্ফোরণের আওয়াজে যেন এপারে ভূমিকম্প হচ্ছিল এমনটি জানিয়েছেন স্থানীয় বাসিন্দা তুমব্রু বাজারের ব্যবসায়ী মির আহমদ( ৫০)। তিনি আরো বলেন, ভোরে ওপার থেকে বিস্ফোরণের শব্দে এপারের বায়োবৃদ্ধদের ঘুম ভেঙেছে।

এদিকে তুমব্রু বাজার জামে মসজিদে ফজরের নামাজ পড়তে আসা মুসল্লি মোয়াজ্জেম ও ইমাম জানিয়েছেন, ওপারে বিস্ফোরণের কারণে ফজরের নামাজের সময় অনেকটা ভয় কাজ করছিল।

ঘুমধুম ইউপির চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজ পার্বত্যনিউজকে জানান, ভোর মিয়ানমারের অভ্যন্তর থেকে আবারও ভারী অস্ত্রের বিস্ফোরণ শুনা গেছে। এতে সীমান্তবর্তী বেশ কয়েকটা গ্রাম কেঁপে ওঠেছে। এদিকে সীমান্তের কাছে না যাওয়ার জন্য স্থানীয়দের কাছে বার্তা পৌঁছে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিজিবির সূত্র জানিয়েছে, সীমান্তের কাছে কাউকে যেতে দেওয়া হচ্ছে না এবং বিজিবির টহল জোরদার রয়েছে।

Exit mobile version