ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে মেঘ-বৃষ্টি-রোদের খেলা, পর্যটক নামতে নিষেধাজ্ঞা

fec-image

এখন ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এ পরিস্থিতি কক্সবাজার সমুদ্র সৈকতের পানিতে পর্যটকসহ সকলকে নামতে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে। অন্যদিকে গভীর সাগর থেকে ফিরে প্রায়ই ৪ হাজারের অধিক মাছ ধরার ট্রলার উপকূলে নোঙর করেছে।

শুক্রবার (১২ মে) বিকাল সাড়ে ৪ টার পর থেকে সৈকতে ঘোরা-ফেরা করা পর্যটক সহ কাউকেও পানিতে নামতে দিচ্ছে না সৈকতের নিরাপত্তায় নিয়োজিত লাইফ গার্ড, বীচ কর্মী ও ট্যুরিস্ট পুলিশ।

এ সময় সী সেফ লাইফ গার্ড সংস্থার সিনিয়র লাইফ গার্ড কর্মী আবদুস সালাম জানিয়েছেন, ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত জারির পর থেকে প্রশাসনের নিদের্শনা মতে কাউকে পানিতে নামতে দেয়া হচ্ছে। সাগর স্বাভাবিক পরিস্থিতির চেয়ে ক্রমাগত উত্তাল হতে শুরু করেছে। তা আরও বাড়তে পারে। সার্বিক নিরাপত্তা সৈকতে দায়িত্ব পালন করছেন তারা। তাদের সাথে বীচ কর্মী ও ট্যুরিস্ট পুলিশ রয়েছে।

ঘূর্ণিঝড় মোখার কারণে মাছ শিকারে যাওয়া ট্রলারগুলো গভীর সমুদ্র থেকে উপকূলে ফিরিয়ে আনার ব্যাপারে কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন জানান, এরই মধ্যে কক্সবাজার উপকূলে নোঙর করা হয়েছে ৪ হাজারের বেশি ট্রলার। বাকী আরো এক-দেড় হাজার ট্রলার ফেরার পথে।

ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে কক্সবাজারের আকাশে কখনও মেঘ, কখনও বৃষ্টি, আবার কখনও রোদের খেলা চলছে। শুক্রবার বেলা ২ টা ৪০ মিনিট থেকে ৩ টা ১০ মিনিট পর্যন্ত মাঝারি মানের বৃষ্টি হয়েছিল। এরপর আকাশ কালো মেঘে ঢাকা থাকাকালিন গুড়ি গুড়ি বৃষ্টিপাতও হয়েছে কিছুক্ষণ। যদিও বিকালে দেখা মিলছে রোদের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড়, পর্যটক, বৃষ্টি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন