চকরিয়ার প্রবীণ শিক্ষক ফরিদুল ইসলাম আর নেই, জানাযার নামাজ সম্পন্ন

fec-image

চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নস্থ বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, বিশিষ্ঠ শিক্ষানুরাগী, সমাজ সংস্কারক ও বহদ্দারকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রবীণ শিক্ষক ফরিদুল ইসলাম (ফরিদ স্যার) আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন।

বুধবার (১৯ মে) বেলা ২টার দিকে বিএমচর বহদ্দারকাটা আরবিয়া ইসলামিয়া মাদ্রাসার মাঠে মরহুম ফরিদুল ইসলামের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। জানায়া নামাজ শেষে স্থানীয় সামাজিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

তিনি বিএমচর ইউনিয়নস্থ ৫নম্বর ওয়ার্ড উত্তর বহদ্দার কাটা এলাকার মরহুম সোলতান আহমদের পুত্র। মৃত্যুকালে ৭ছেলে ও ৩ কন্যা সন্তানের জনক ছিলেন।

প্রবীণ শিক্ষক ফরিদুল ইসলাম মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৫) বছর। প্রবীণ এই শিক্ষক বেশকিছু দিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন।

এদিকে, মরহুম ফরিদুল ইসলামের জানাযা পূর্ব উত্তর সমাবেশে তার কর্মময় জীবন নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, সাবেক ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বুলবুল,চকরিয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি, মানিক সিকদার, মরহুম ফরিদুল ইসলামের বড় ছেলে মাস্টার নাছির উদ্দিন।

শিক্ষক ফরিদুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, সাবেক সংসদ সদস্য ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ এইচ সালাহ উদ্দিন মাহমুদ, সাবেক সংসদ সদস্য হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, সাবেক ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বুলবুল, চকরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম আর মাহমুদ, বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদুল ইসলাম, ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মসিউর রহমান আরিফ, বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদের সভাপতি মাস্টার ফজলুল কাদেরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 18 =

আরও পড়ুন