Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ার মিসকাতুল মিল্লাতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠিত

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরসভাস্থ ৮ নম্বর ওয়ার্ডে প্রতিষ্ঠিত অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘মিসকাতুল মিল্লাত মডেল দাখিল মাদ্রাসা’। সদ্য প্রকাশিত দাখিল পরীক্ষার ফলাফলে অত্র মাদ্রাসা থেকে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের এক সংর্বধনা দেয়া হয়েছে। সোমবার (৭ এপিল) দুপুরে মাদ্রাসা মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধিত করেন চকরিয়া পৌরসভার সাবেক পৌর প্যানেল মেয়র তরুণ জননেতা শহিদুল ইসলাম ফোরকান বি.এ(অর্নাস), এম.এ।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া মিসকাতুল মিল্লাত মডেল দাখিল মাদ্রাসার সভাপতি শওকত আলম, মাদ্রাসার সুপার মৌলানা আবুল কালাম, সহ-সুপার আশরাফ মোস্তাফা নুরী, মাদ্রাসার শিক্ষক মিজানুর রহমান, চকরিয়া জাগ্রত তরুণ ছাত্র সংসদের সভাপতি এম. তারেকুল ইসলাম তারেকসহ অন্যান্য শিক্ষকমণ্ডলী ও ছাত্র-ছাত্রীরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক প্যানেল মেয়র ফোরকান তার বক্তব্যে বলেন, একটি রাষ্ট্র ও সমাজকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা ছাড়া কোন জাতি উচ্চ শিখরে পৌঁছাতে পারে না। সমাজ বির্নিমাণে একজন মেধাবী শিক্ষার্থী যে ভুমিকা রাখতে পারে তা অন্য কেউ সহজে পারেনা। সমাজ থেকে মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের মতো নানা অপরাধের বিরুদ্ধে প্রকৃত মেধা সম্পন্ন একজন শিক্ষার্থী যথেষ্ট ভুমিকা রাখতে পারে।

তিনি আরো বলেন, বর্তমান প্রজন্মের মেধা নির্ভর ছাত্র-ছাত্রীরা আগামী দিনের দেশ ও একটি আত্মনির্ভরশীল সমাজ গড়ার সুনাগরিক। নিয়মিত শ্রেণীতে পাঠদানে শিক্ষকদের পাঠ যথাপোযুক্ত অনুকরণ ও অনুসরণ করলেই সহজেই যে কোন শিক্ষার্থী ভাল ফলাফল করতে পারে।

এসময় তিনি পড়া-লেখার ব্যাপারে প্রতিটি ছাত্র-ছাত্রীকে ক্লাসে শতভাগ উপস্থিত হওয়া, নিয়মানুবর্তিতা, শৃঙ্খলা ও অধ্যবসায় মেনে চলার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 16 =

আরও পড়ুন