চকরিয়ায় কৈয়ারবিলে হতদরিদ্র পরিবারের মাঝে হারুনুর রশিদের খাদ্য সহায়তা প্রদান

fec-image

দেশের প্রতিটি মানুষ করোনাভাইরাস এর প্রাদুর্ভাবে ঘরবন্দী হয়ে দিন কাটাচ্ছে। সারা দেশের ন্যায় কক্সবাজারের চকরিয়া উপজেলা জুড়েও চলছে অঘোষিতভাবে লকডাউন। এ দুর্যোগে ব্যক্তিগত তহবিল থেকে হতদরিদ্র মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়িয়েছেন উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের সন্তান ও সোমাটেক ফার্মাসিউটিক্যালস লিমিটেড সিনিয়র আরএসএমও তরুণ সমাজসেবক সাবেক ছাত্রনেতা এইচএম হারুনুর রশিদ টিপু।

কৈয়ারবিল ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লায় ঘরে ঘরে গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা দ্বিতীয় বারের মতো হতদরিদ্র ২০০ পরিবারের মাঝে সমাজকর্মী হারুনুর রশিদ নিজেই এ খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

খাদ্য সামগ্রী বিতরণকালে হারুনুর রশিদ বলেন, গ্রাম পর্যায়ে হোম কোয়ারেন্টাইন এ থাকা অসহায় পরিবারের অবস্থা দেখে দ্বিতীয় পর্যায়ে আমার এ উদ্যোগ। নিজের বিবেকের তাড়নায় ও এলাকার সামাজিক দায়বদ্ধতা থেকে জাতীয় এ মহামারীতে এলাকার কর্মহীন ও নিম্ন মধ্যবিত্ত, অসহায় এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে এসে দাঁড়ানো।

তিনি আরও বলেন, ইতোমধ্যে তিনশত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ শেষ করেছি যা ধারাবাহিকভাবে চলমান থাকবে। এলাকার যে কোন বিপদ আপদে অতীতেও জনগণের পাশে থেকেছি এবং ভবিষ্যতেও থাকবো।

এই দুর্যোগ মোকাবেলায় এলাকার বিত্তবানদেরও দরিদ্রদের পাশে থাকার আহ্বান জানিয়ে সকলের সহযোগিতাও কামনা করেন সাবেক ছাত্রনেতা এইচ এম হারুনুর রশিদ টিপু।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =

আরও পড়ুন