চকরিয়ায় গভীর নলকূপ বিতরণে জনস্বাস্থ্য প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশলী ও টিউবওয়েল মেকানিকের বিরুদ্ধে ২০২১-২২ অর্থবছরের “সমগ্র বাংলাদেশ প্রজেক্ট” গভীর নলকূপ বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। উপকূলীয় বদরখালী ইউনিয়নের দুই উপকারভোগীর কাছ থেকে সরকারি এ কর্মকর্তা ও তাদের মেকানিক ৬০ হাজার টাকা অনৈতিকভাবে হাতিয়ে নেওয়ায় অভিযোগ করেন ভুক্তভোগীরা।

জানাগেছে, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের বরাদ্দকৃত গভীর নলকূপ গুলো শুধুমাত্র পাহাড়ি এলাকা ও পানির লেভেল যেখানে বেশি নিচু ওই এলাকার জন্য বসানোর কথা রয়েছে। কিন্তু সেখানে জনস্বাস্থ্য প্রকৌশলী আবু ইউসুফ ও তাদের টিউবওয়েল মেকানিক নিয়মনীতি উপেক্ষা করে সরকারি নির্ধারিত ৭ হাজার টাকার পরিবর্তে অনৈতিকভাবে বদরখালী ভেরুয়াখালী পাড়া এলাকার জিয়াবুল হক সিকদার ও সাতডালিয়া পাড়ার মোবাশ্বেরা বেগমের কাছ থেকে ৩০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন দুই উপকারভোগী। এনিয়ে ভুক্তভোগীরা স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। অনুরূপভাবে জনস্বাস্থ্য অফিসের ওই কর্মকর্তা টিউবওয়েল মেকানিক ফোরকান আলমের মাধ্যমে টিউবওয়েল স্থাপনের নামে অতিরিক্ত অর্থ আদায়েরও অভিযোগ রয়েছে বলে দাবি করেন তারা।

ভুক্তভোগী অভিযোগকারী দাবি করেছেন, উপজেলা জনস্বাস্থ্য দপ্তর তাদের দু’জনের কাছ থেকে অনৈতিকভাবে নেওয়া টাকা ফেরত চাইতে গেলে উল্টো হুমকি দেন বলে দাবি করেন। তারা এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগের ব্যাপারে চকরিয়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো: আবু ইউসুফের কাছে জানতে চাইলে তিনি বলেন, টিউবওয়েল বিতরণে এ ধরনের কোন অনৈতিক আর্থিক লেনদেন করেননি। তার বিরুদ্ধে আনা অভিযোগটি সত্য নয় বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন