চকরিয়ায় ধানক্ষেত পাহারারত তিন কৃষকের ওপর দুর্বৃত্তের হামলায় নিহত ১

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুরে বন্যহাতির আক্রমণ থেকে ধানক্ষেত পাহারা দেওয়ার সময় একদল অজ্ঞাত দুর্বৃত্ত তিন কৃষককে রশি দিয়ে বেধে বেধড়ক পিটিয়েছে। পিটুনির একপর্যায়ে সাহাব উদ্দিন নামের এক কৃষক ঘটনাস্থলে প্রাণ হারায়। আহত হন আরো দুই কৃষক।

আহতদের স্থানীয় জনতার সহায়তায় সোমবার(২৪ ফেব্রুয়ারি) সকালে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে পুলিশ। অপরদিকে নিহতের লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আহতদের উদ্বৃতি দিয়ে পুলিশ জানায়, সোমবার ভোররাত দুইটার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের দক্ষিণ সুরাজপুরের ধানক্ষেতের পাশে একটি তামাক তন্দুরের কাছে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তদের পিটুনিতে নিহত কৃষক সাহাব উদ্দিন (২০) ওই এলাকার শাহ আলমের পুত্র। আহত দুই কৃষক হলেন খলিলুর রহমানের পুত্র আবদুল মান্নান (৪০) ও বেলাল উদ্দিনের পুত্র মিনহাজ উদ্দিন (১৮)।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, ৭-৮ জনের একদল দুর্বৃত্ত পূর্ব পরিকল্পিতভাবে তিন কৃষকের ওপর এই হামলার ঘটনা ঘটিয়েছে। লোহার রড ও হাতুড়ি দিয়ে বেধড়ক পিটুনিতে ঘটনাস্থলেই মারা যায় কৃষক সাহাব উদ্দিন। আহত হন সাথে থাকা আরো দুই কৃষক আবদুল মান্নান ও মিজবাহ উদ্দিন।

এদিকে ইউনিয়নের শান্তিপূর পাহাড়ি এলাকায় একই সময়ে জনৈক জাফর আলমসহ দুই ব্যক্তির বাড়িতে লুটপাটের ঘটনা ঘটেছে।

জাফর আলম জানিয়েছেন, স্থানীয় শফি আলমের সঙ্গে বিরোধের জের ধরে তারসহ দুইবাড়িতে রাত দুইটার দিকে হানা দেয় শফির নেতৃত্বে একদল দুর্বৃত্ত। এ সময় দুই বাড়ি থেকে খাদ্যদ্রব্য, টর্চলাইটসহ বিভিন্ন মালামাল লুট করে।

এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম সফিকুল আলম চৌধুরী বলেন, ‘আহতদের স্বাক্ষ্য এবং প্রাথমিক তদন্তে ঘটনাটি পূর্ব পরিকল্পিত মনে হচ্ছে। এর পরও যেসব অজ্ঞাত দুর্বৃত্ত এই ঘটনায় জড়িত তাদেরকে শনাক্তপূর্বক গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর অজ্ঞাত আসামির বিরুদ্ধে হত্যা মামলা রুজু করা হয়েছে। অপরদিকে একইসময়ে শান্তিপূরে দুই বাড়িতে লুটপাটের ঘটনায়ও মামলা নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, চকরিয়া, ধানক্ষেত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন