চকরিয়ায় নকল স্বর্ণের বারসহ ২ প্রতারক গ্রেফতার

fec-image

কক্সবাজারের চকরিয়ায় পুলিশ গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে নকল স্বর্ণের বারসহ ২ প্রতারককে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে চারটি নকল স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

রবিবার দিবাগত রাতে থানা পুলিশের একটি টিম জনতার সহয়তায় উপজেলার সাহারবিল ইউনিয়নস্থ শাহপুরা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সাহারবিল ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের রামপুর শাহপুরা এলাকার মৃত নুরুল আলমের ছেলে শহিদুল ইসলাম (৩৫) ও একই এলাকার মৃত মাহমুদ হোসেনের ছেলে নাছির উদ্দিন (৩২)। ধৃত প্রতারকদের বিরুদ্ধে প্রতারণার শিকার এক ভুক্তভোগী সোমবার তিনজনকে আসামি করে একটি এজাহার দায়ের করেছে।

সূত্রে জানাগেছে, সম্প্রতি সময়ে চকরিয়া পৌরশহর থেকে মহেশখালীতে অটোরিক্সা (সিএনজি) যোগে যাওয়ার পথে লামার ফাইতং এলাকার গোলাম ছোবহানের স্ত্রী দিলোয়ারা বেগম ও তার ভাইয়ের মেয়ে বুলু প্রতারক চক্রের কবলে পড়েন। প্রতিমধ্যে চকরিয়া- বদরখালী সড়কের চোয়ারফঁড়ি ষ্টেশনের পরবর্তী এলাকায় পৌঁছলে গাড়ীতে থাকা প্রতারক শহিদুল ইসলাম ও নাছির উদ্দিন গাড়িতে থাকা যাত্রীদের লোভ ফেলে নকল স্বর্ণের বার দেখিয়ে যাত্রী দিলোয়ারা ও বুলুর ব্যবহ্নত গলার হার, চেইন ও কানের দুলসহ যাবতীয় স্বর্ণলংকার নিয়ে সুকৌশলে পালিয়ে যায়।

এছাড়াও বরইতলী রাস্তা মাথা এলাকায় কুতুবদিয়া যাওয়ার পথে ডুলাহাজারা শাহসুজাপুর এলাকার মিরাজু বেগম নামের এক মহিলার কাছ থেকেও ওই প্রতারকরা সু-কৌশলে তার ব্যবহ্নত স্বর্ণলংকার নিয়ে চম্পট দেয়।

চকরিয়া থানার এস আই মফিজুর রহমান জানান, দীর্ঘদিন ধরে একটি প্রতারক চক্র নকল স্বর্ণের বার তৈরি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে নকল স্বর্ণের বারসহ দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায়, নকল স্বর্ণের বারসহ, প্রতারক গ্রেফতার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 4 =

আরও পড়ুন