চকরিয়ায় নির্বাচিত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক দিলসাদ আঞ্জুমান রুমা ও আনোয়ার হোছাইন

fec-image

চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ১৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মধ্যে ২০১৯ সালে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন দুইজন। তাদের মধ্যে আছেন একজন নারী ও একজন পুরুষ প্রধান শিক্ষক।

সোমবার (৪ নভেম্বর) চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলার ১৪৫ জন প্রধান শিক্ষকদের নিয়ে পরীক্ষার আয়োজন করা হয়। প্রথমে ক্লাস্টার ভিত্তিক ও পরে সম্মিালতভাবে উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত পরীক্ষায় এই দুইজন শ্রেষ্ঠ নির্বাচিত হন। ওইসময় উপস্থিত ছিলেন বাছাই কমিটির সভাপতি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান ও সদস্য সচিব চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গুলশান আকতার এবং বাছাই কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

পুরুষ ক্যাটাগরীতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন উপজেলার জঙ্গলকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোছাইন। নির্বাচিত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আনোয়ার হোছাইন চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা গ্রামের বাঁশখালীয়া পাড়ার বাসিন্দা। তার বাবার নাম আবুল কাসেম ও মাতার নাম জন্নাত আরা বেগম। বাবা-মায়ের একমাত্র সন্তান তিনি।
১৯৯১ সালে এসএসসি, ১৯৯৭ সালে এইচ এস সি, ২০০১ সালে স্নাতক ও ২০০৬ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৬ সালে ৪ এপ্রিল উত্তর কাকারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পেয়ে প্রথম চাকুরি জীবন শুরু করেন আনোয়ার হোছাইন। তার কৃতিত্বের জন্য বিদ্যালয়ের এসএমসি কমিটি ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

অপরদিকে নারী ক্যাটাগরীতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন চকরিয়া উপজেলার বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলসাদ আঞ্জুমান রুমা। নব নির্বাচিত “শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা ” চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চৌধুরী পাড়ার বাসিন্দা। তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মৃত মাস্টার আশরাফুজ্জামান ও হাছনে আরা বেগমের পঞ্চম সন্তান এবং হারবাং ইউনিয়নের বাসিন্দা এবং সাহারবিল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার জনাব ডাঃ কামরুল ইসলামের সহধর্মীনি।

প্রসঙ্গত: তার বাবা-মায়ের চার সন্তান প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা দিলসাদ আঞ্জুমান রুমা ১৯৯৮ সালে এসএসসি, ও ২০০০ সালে এইচএসসি, ২০০৩ সালে স্নাতক ও ২০০৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

২০০৭ সালে সিইনএড ও ২০১৩ সালে বিএড কোর্স সম্পন্ন করেন। ২০০১ সালের ২৯ আগস্ট চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পেয়ে প্রথম চাকরি জীবন শুরু করেন দিলসাদ আনজুমান রুমা। পরবর্তীতে সরাসরি নিয়োগ পরীক্ষার মাধ্যমে ২০০৮ সালের ৩০জুন বর্তমান কর্মস্থল বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে অদ্যবধি সুনামের সাথে চাকরি করে আসছেন। সাফল্যজনক কৃতিত্বের জন্য সংশ্লিষ্ট বিদ্যালয়ের সহকারী শিক্ষক, এসএমসি কমিটি ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন দিলসাদ আঞ্জুমান রুমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায়, নির্বাচিত, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 6 =

আরও পড়ুন