চকরিয়ায় পেট্রোল পাম্পে অভিযান : ৪টিকে ৭৫ হাজার টাকা জরিমানা

fec-image

চকরিয়ায় বিভিন্ন পেট্রোল পাম্পে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে পেট্রোল পাম্পে পরিমাপে কম দেয়ায় একটি পেট্রোল পাম্পকে ৬০ হাজার ও তিন পেট্রোল পাম্পকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজ জামান এ অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকালে চকরিয়া পৌরশহরে ও ফাঁসিয়াখালী এলাকায় পেট্রোল পাম্পে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পেট্রোল পাম্প পরিচালনায় বিএসটিআই কর্তৃক প্রদত্ত কাগজপত্র ঠিক না থাকার দায়ে তিন পেট্রোল পাম্পকে ক্যালিব্রেশন চার্ট হালনাগাদ না থাকার অপরাধে ৫ হাজার করে তিনটি পেট্রোল পাম্পকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনায় নেতৃত্বে দেয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজ জামান বলেন, চকরিয়া পৌরশহর ও ফাঁসিয়াখালী এলাকার মধ্যে যেসব পেট্রোল পাম্প রয়েছে এতে অভিযান পরিচালনা করা হয়। প্রত্যেকটি পেট্রোল পাম্পে ভোক্তাদের জ্বালানি তেল ওজনে কম দেওয়া হচ্ছে কিনা, নিরাপত্তার ত্রুটি রয়েছে কিনা , বেশি দাম রাখা হচ্ছে কিনা এসব বিষয়ের পাশাপাশি পেট্রোল পাম্প পরিচালনায় নিয়মনীতি মানা হচ্ছে কিনা সেসব বিষয়ে কাগজপত্র যাচাই করে দেখা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযানকালে পরিমাপে কম পাওয়া যাওয়ায় একটি পেট্রোল পাম্পকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরো তিনটি পেট্রোল পাম্পে ওজন যথাযথ পাওয়া গেলেও ওজনের বিএসটিআই কর্তৃক প্রদত্ত ক্যালিব্রেশন চার্ট হালনাগাদ না থাকার দায়ে ৫ হাজার করে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি ।

অভিযানের সময় চকরিয়া থানা পুলিশ ও বিএসটিআই কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, চকরিয়া, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন