parbattanews

চকরিয়ায় পৌর সচিবের অফিসে তালা ঝুলিয়েছে কাউন্সিলর

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় পৌরসভার সচিবের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সচিবের কক্ষে তালা লাগিয়েছে মুজিবুল হক নামে ৮নং ওয়ার্ডের কাউন্সিলর।

রবিবার (৭ এপ্রিল) দুপুর ১২টার দিকে পৌর সচিবের কক্ষে তালা ঝুলায় তিনি।

গত ১৩ বছর ধরে বিভিন্ন মেয়াদে বহাল থাকায় তার অফিসটি দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে।

কাউন্সিলর মুজিবুল হক বলেন, পৌর সচিব মাস-উদ মোরশেদের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, টেন্ডার বাণিজ্য, কিচেন্ট মার্কেটে বাণিজ্য, শালিস বাণিজ্য, ৮নং ওয়ার্ডে উন্নয়নের নামে অর্থ হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগ রয়েছে। এসবের প্রতিবাদ করলে উল্টো হুমকি দেন সচিব। এজন্য এলাকাবাসীর চাপের মুখে তার অফিসের দরজায় তালা লাগিয়ে দিয়েছি।

তিনি দীর্ঘ ১৩বছর ধরে সরকারি নিয়ম বহির্ভূতভাবে স্বপদে বহাল রয়েছে। এমন কি নির্বাচিত হয়ে আসা মেয়ররাও তার হাতে জিম্মি বলেও তিনি জানান।

কাউন্সিলর আরও জানান, চকরিয়া, বাঁশখালী ও চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় ফ্লাট বাড়ি ক্রয় করাসহ মার্কেট, ভবন ও অসংখ্য জমিও ক্রয় করেছেন তিনি। চাকরির সুবাদে এ পৌরসভায় নিকট আত্মীয়দেরকেও কৌশলে চাকরি দিয়েছেন।

কাউন্সিলর অভিযোগ করে বলেন, সচিব পৌরসভায় যোগদানের পর থেকে পৌরসভার হাট-বাজার, নিয়োগ বিজ্ঞপ্তি, উন্নয়ন কাজের টেন্ডার নিয়োগ গুলো সেসব পত্রিকায় বিজ্ঞাপণ দেন যেসব পত্রিকা বাজারে আসে না।

সচিব মাস-উদ মোরশেদ দীর্ঘদিন ধরে চকরিয়া পৌরসভায় দায়িত্ব থাকার কারণে কাউন্সিলার ও কর্মচারীদের সাথে কয়েক বার হাতাহাতির ঘটনাও ঘটে বলে তিনি জানান।

এসময় তিনি সচিবকে দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহারেরও দাবি জানান।

এ ব্যাপারে চকরিয়া পৌর সচিব মাস-উদ মোরশেদ বলেন, কাউন্সিলর মুজিবুল হকের অভিযোগ গুলো সত্য নয়। অন্যান্য ওয়ার্ডের তুলনায় তার ওয়ার্ডে উন্নয়ন কর্মকান্ড বেশি হয়েছে। কিচেন্ট মার্কেটে একটি দোকান বরাদ্দ নিয়ে তার সাথে ভুল বোঝাবুঝি হয়েছে।

Exit mobile version