চকরিয়ায় প্রবাসীর বাড়িতে ডাকাতি: টাকাসহ ১৩ ভরি স্বর্ণালংকার লুট, আহত ৪

fec-image

কক্সবাজারের চকরিয়ায় একদল ডাকাত প্রবাসীর বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ অন্তত ১৩লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় ডাকাতদের বাধা দিতে গেলে তাদের প্রহারে এক প্রবাসীসহ পরিবারের ৪ জনকে বেদড়ক পিঠিয়ে আহত করা হয়। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের সদস্য নাছির উদ্দিন বাদী হয়ে সোমবার বিকালে থানায় এজাহার দায়ের করেছেন।

সোমবার (১১ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডস্থ খোজাখালী বাংলা পাড়া এলাকায় নাছির উদ্দিনের বসতঘরে এ ডাকাতির ঘটনা ঘটে। ভুক্তভোগী নাছির উদ্দিন ওই এলাকার আবদুল মজিদের ছেলে।

ভুক্তভোগী নাছির উদ্দিন স্থানীয় সাংবাদিকদের জানান, তার প্রবাসী দুইভাই ও বৃদ্ধ বাবা-মা নিয়ে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডস্থ খোজাখালী বাংলা পাড়া এলাকায় শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছে। দীর্ঘদিন ধরে তার দুই ভাই প্রবাসে থেকে পরিবারের জীবিকা নির্বাহ করেন। সম্প্রতি সময়ে তার এক ভাই প্রবাস থেকে দেশে আসেন। তিনি দেশে আসার পরে তাদের বসতঘরে বিল্ডিংয়ের তৃতীয় তলার কাজ শুরু করেন।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে আকস্মিক ভাবে ১৪/১৫ জন মুখোশ পরিহিত স্বশস্ত্র একদল ডাকাত বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিন্মি করে আলমিরায় থাকা রক্ষিত বিদেশ থেকে পাঠানো নগদ ২লাখ ৬০হাজার টাকা, প্রায় ১৩ ভরি স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল লুটে নেয় ডাকাতদল। এসময় ডাকাতদের বাঁধা দিতে গেলে ডাকাতরা বসতঘরের মালিক নাছির উদ্দিন (৫০), তার বৃদ্ধ বাবা আবদুল মজিদ (৭০), ছোট ভাই বিদেশ প্রবাসী আলা উদ্দিন (৩৬) ও ছোট বোন জয়নাব (৩৪) বেদড়ক পিঠিয়ে আহত করা হয়। আহতদের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে পুলিশ প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনার খবর পেয়ে সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন কক্সবাজার (চকরিয়া সার্কেল) জৈষ্ঠ্য সহকারী পুলিশ সুপার তফিক আলম, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান মক্কী ইকবালসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রবাসীর বাড়ি ডাকাতির ঘটনার ব্যাপারে জানতে চাইলে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, বাড়ি ডাকাতির থবর শুনার পরে চকরিয়া সার্কেলসহ ঘটনাস্থল পরিদর্শন করা হয়। বাড়ির মালিক নাছির উদ্দিন বাদী হয়ে ডাকাতির ঘটনা নিয়ে বিকালে থানায় মামলা দায়ের করেছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অফিসার ইনচার্জ, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + twenty =

আরও পড়ুন