চকরিয়ায় বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহমদের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

fec-image

মহান স্বাধীনতা যুদ্ধের রনাঙ্গনের সৈনিক বীর মুক্তিযোদ্ধা এম ফরিদ আহমদ আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।  শনিবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে হৃদক্রিয়া বন্ধ হয়ে তিনি নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকাল তার বয়স হয়েছিল (৬৯)বছর।

মুক্তিযোদ্ধা ফরিদ আহমদ দীর্ঘদিন যাবৎ জটিল রোগে ভোগছিলেন। তিনি খুটাখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মাদরাসা পাড়া এলাকার মরহুম ইউছুফ আলীর পুত্র। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ৮ কন্যা সন্তানের জনক ছিলেন।

শনিবার জোহরের নামাজের পর উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি দাখিল মাদ্রাসার মাঠে মুক্তিযোদ্ধা এম.ফরিদ আহমদের নামাযে জানাযা রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। জানাযা নামাজের পূর্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, থানা পুলিশের পক্ষথেকে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হাবিবুর রহমান বীর মুক্তিযোদ্ধের কফিনে পুস্পস্তবক দিয়ে শ্রদ্বাঞ্জলী জ্ঞাপন করেন। পরে থানার ওসি মো: হাবিবুর রহমান নেতৃত্বে একটি পুলিশ দল বিউগল বাজিয়ে তোপধ্বনির মাধ্যমে গার্ড অব অনার প্রদর্শন করে এ বীর মুক্তিযোদ্ধাকে।

জানাযা উত্তর সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হাবিবুর রহমান, খুটাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন মেম্বার প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহমদকে রাষ্ট্রীয় মর্যাদায় স্থানীয় কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়। এদিকে জাতীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন।

এতে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা পরিষদ ও প্রশাসনের সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন রাজনৈতিক
সংগঠনের নেতৃবৃন্দ। তার জানাযায় শোকার্ত মানুষের ঢল নামে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা, স্বাধীনতা যুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =

আরও পড়ুন