“৩ দোকান ও ৪ বাসা পুড়ে ছাই”

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬০ লাখ টাকার ক্ষতি

fec-image

কক্সবাজারের চকরিয়া পৌরশহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ দোকান ও ৪টি বাসা পুড়ে ছাই হয়ে গেছে। এতে দোকান ব্যবসায়ীসহ বাসা মালিকদের অন্তত ৬০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা জানান।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৩টার দিকে চকরিয়া বায়তুশ শরফ রোড এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চকরিয়া পৌরশহরের ৮নম্বর ওয়ার্ডস্থ বায়তুশ শরফ রোডের দোকান ব্যবসায়ীরা তাদের নিয়ম মোতাবেক প্রতিদিনের মতো দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। বুধবার ভোর রাত সাড়ে ৩টার দিকে আকস্মিকভাবে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেই মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে ৩ দোকান ও ৪টি বাসা পুড়ে ছাই হয়ে যায়।

এ সময় খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ বিষয়ে চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব বলেন, বুধবার ভোর রাত সাড়ে ৩টার দিকে আকস্মিক ভাবে আড্ডা বাড়ি খাবার হোটেলের রান্নাঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে কয়েকজন ব্যবসায়ী আমাকে অবগত করেন। অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পৌঁছে তাৎক্ষনিক ভাবে চকরিয়া ফায়ার সার্ভিসকে অবগত করলে তারা দ্রুত ফায়ার সার্ভিসের কর্মী বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে জানান।

উল্লেখ্য, অগ্নিকাণ্ডে দুইটি খাবার হোটেল, একটি পাইপের দোকান ও চারটি ব্যাচেলর বাসা পুড়ে ছাই হয়ে যায়। এতে তাদের বিপুল পরিমাণ ক্ষতিগ্রস্ত হয়েছে । দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে না পারলে অন্তত আরো ৩০টির মতো দোকান আগুনে ভস্মীভূত হওয়ার সম্ভাবনা ছিল বলে এলাকাবাসী জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, ক্ষতি, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন