চকরিয়ায় যৌতুক মামলায় প্রবাস ফেরত যুবক গ্রেফতার

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় স্ত্রীর যৌতুক নিরোধ আইনে দায়ের করা মামলায় প্রবাসী স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৬ ফেব্রুয়ারি) ভোররাত সাড়ে তিনটায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। আটক আবু তৈয়ব (৩৮) উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল গ্রামের মৃত আবুল কাসেমের ছেলে।

মামলার বাদী তাহমিনা আকতার বলেন, পরিবারে আর্থিক স্বচ্ছলতা আনতে ২০১৪ সালে মধ্যপ্রাচ্যে পাড়ি জমান তিনি। চলার পথে সেখানে দেখা হয় একই গ্রামের মৃত আবুল কাসেমের ছেলে আবু তৈয়বের সাথে। পরিচয় সূত্রে বিয়ে হয় দু’জনের। কিন্তু বিয়ের কিছুদিন পর তাহমিনাকে ছেড়ে নিরুদ্দেশ হয়ে পড়ে স্বামী তৈয়ব। এর মধ্যে তাঁর (তাহমিনার) পুত্র সন্তানের জন্ম হয়।

অনেকভাবে খোঁজ নেওয়ার পরে তাকে না পেয়ে শিশু সন্তান নিয়ে দেশে ফিরেন তিনি। পরে তিনি জানতে পারেন তৈয়বও দেশে ফিরে আসেন। বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে স্বামী তৈয়বের কাছে গিয়ে ফের সংসার পাতেন তিনি। সেখানে তাঁর স্বর্ণালঙ্কারসহ মালামাল কৌশলে সরিয়ে নিয়ে পরে যৌতুক চেয়ে বসেন তৈয়ব। যৌতুক দিতে না পারায় তাকে ব্যাপক মারধর করে ঘর থেকে তাড়িয়ে দেন তৈয়ব।

নিরুপায় হয়ে তাহমিনা কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে যৌতুক নিরোধ আইনে মামলা করেন (মামলা নং সিআর ১১৪৪/১৮) স্বামী আবু তৈয়বের বিরুদ্ধে। এতে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলে বুধবার ভোররাত সাড়ে তিনটায় পুলিশ আসামী আবু তৈয়ব (৪০) কে গ্রেফতার করে।

চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন বলেন, যৌতুক নিরোধ আইনের একটি মামলায় আবু তৈয়বকে গ্রেফতার করা হয়। বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + eight =

আরও পড়ুন