চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান: ভ্রাম্যমান আদালতের জরিমানা

fec-image

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে সারা দেশের ন্যায় কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভা এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা একযোগে মাঠ পর্যায়ে কাজ করছে।

শুক্রবার বিকালে উপজেলার বিএমচর ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নে বাজারে জনসচেতনতা বৃদ্ধি ও নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং জনসমাবেশ না করার জন্য গ্রামীণ জনপদের মানুষজনকে উদ্বুদ্ধকরণ করা হয়।

এ সময় কয়েকজন ব্যবসায়ী বেশি দাম রাখায় অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন নেতৃত্বে অভিযান চালিয়ে বেশি দাম রাখায় ও দোকানে মূল্য তালিকা না টানানোর দায়ে দুই ব্যবসায়ীকে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শুক্রবার বিকালে বিএমচর ইউনিয়নের বহদ্দার কাটা পূর্ব স্টেশন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন এ অভিযান পরিচালনা করেন। অভিযান সময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর অফিসারবৃন্দ, বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, পূর্ব বড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবুল মনছুরসহ সেনা সদস্য ও সঙ্গীয় একদল পুলিশ।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, উপজেলার বিএমচর ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নে শুক্রবার বিভিন্ন স্টেশন ও বাজার এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং জনসমাবেশ না করার জন্য গ্রামীণ জনপদের মানুষজনকে উদ্বুদ্ধকরণ করা হয়। বর্তমান প্রেক্ষাপটে করোনা ভাইরাস সংক্রমণ ইস্যুকে ঘিরে কিছু ব্যবসায়ী বাজার মনিটরিং সময় বেশি দাম রাখায় ও দোকানে মূল্য তালিকা না টানানোর দায়ে দুই ব্যবসায়ীকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, যৌথবাহিনীর অভিযান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন