চকরিয়ায় লকডাউন কার্যকর নিশ্চিতে অভিযান: ১৩টি মামলায় ৩৭ হাজার টাকা জরিমানা

fec-image

করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে লকডাউন কার্যকর, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে বাজার, মার্কেট ও শপিংমল মনিটরিংয়ে মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত মাঠে নেমেছে চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সরকারের নির্দেশনা অমান্য করে নিয়মের বাইরে দোকান, মার্কেট খোলা ও শপিংমলে বিক্রিতে স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করাসহ বিভিন্ন অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৩টি মামলার বিপরীতে ব্যবসা প্রতিষ্ঠান ও বিভিন্ন ব্যক্তিকে অর্থদণ্ড দিয়ে ৩৭ হাজার ৪শত টাকা জরিমানা আদায় করেন।

মাঠ পর্যায়ে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও বাজার মনিটরিংয়ে অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

তিনি বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও ঘোষিত লগডাউন কার্যকর করার লক্ষে মাঠ পর্যায়ে বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এসময় করোনা সংক্রমন প্রতিরোধ ও সরকারের নির্দেশনা না মেনে নিয়মের বাইরে চলাফেরা, দোকানসহ বিভিন্ন মার্কেট ও শপিংমল খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করার অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৩টি মামলার বিপরীতে বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে অর্থদণ্ডের মাধ্যমে ৩৭ হাজার ৪শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি দ্বিতীয় ঢেউ ও সংক্রমণের হার রোধে সরকার ঘোষিত লকডাউন শতভাগ কঠোরভাবে বাস্তবায়নে উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন পয়েন্টে এবং মার্কেটে করোনা প্রতিরোধে জোর তৎপরতা চালিয়ে মাঠে মনিটরিং করা হবে। এসময় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোরভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, জরিমানা, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন