চকরিয়ায় সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনায় গ্রেপ্তার ২

fec-image

কক্সবাজারের চকরিয়ায় কর্মরত এক সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ১৬ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরো ১০ থেকে ১২ জনের নামে চকরিয়া থানায় চাঁদাবাজি, হামলা, লুটপাট ও ভাংচুরের অভিযোগে বুধবার (১১ মে) দুপুরে মামলা দায়ের করা হয়। পরে এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

চকরিয়ায় কর্মরত দৈনিক সংবাদ ও দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি সাংবাদিক জিয়াবুল হকের বাড়িতে মঙ্গলবার (১০ মে) দুপুরে পুলিশের বাঁধা উপেক্ষা করে জবরদখলের উদ্দেশ্যে একদল সন্ত্রাসী দফায় দফায় হামলা চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করে।

এ সময় সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক ও মহিলাসহ অন্তত ৮ জন আহত হয়েছে। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সাংবাদিক জিয়াবুল হক জানান, তার দীর্ঘদিনের বসতঘর সংস্কার করতে গেলে স্থানীয় চিহ্নিত কিছু চাঁদাবাজ পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা মঙ্গলবার (১০ মে) সকালে তার নির্মাণাধীন ঘরে হামলা চালায়। খবর পেয়ে ঘটনাস্থলে একদল পুলিশ উপস্থিত হয়। পুলিশের বাঁধা উপেক্ষা করে সাংবাদিকের বসতঘরে লুটপাট ও ব্যাপক ভাংচুর চালায় এবং মারধর করতে থাকে। ওই সময় সন্ত্রাসীরা স্বর্ণালংকার, নগদ টাকাসহ বিভিন্ন নির্মাণসামগ্রী ও মালামাল লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীদের মারপিটে জিয়াবুল হক , তার স্ত্রী এবং কন্যাসহ পরিবারের ৮ জন আহত হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, সাংবাদিকের ঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। পুলিশ ইতোমধ্যে মামলার এজাহার নামীয় দুই আসামিকে গ্রেপ্তার করেছে। মামলার অপরাপর আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার, চকরিয়া, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন