চকরিয়ায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে অভিযান

fec-image

করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার প্রতিরোধকল্পে চকরিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে সরকারের নির্দেশনা মোতাবেক নিরলসভাবে দিবারাত্রি কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন। এরই আলোকে মাঠ পর্যায়ে উপজেলার বিভিন্ন জায়গায় করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও পবিত্র মাহে রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জনগণকে সচেতন করার পাশাপাশি বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ৫টি মামলায় ২১হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার (২৫এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করেন।

অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষার্থে উপজেলার প্রত্যেকটি এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দুরত্ব বজায় রাখা, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজার এলাকায় মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় বাজারের পণ্য মূল্য স্থিতিশীল রাখতে সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে চলার দায়, সামাজিক দুরত্ব বজায় না রাখা, নিয়মের বাহিরে কাজ করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ৫টি মামলায় ২১হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, চকরিয়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন