চকরিয়ায় সামুদ্রিক ঝিনুক উদ্ধার, আটক-৩

fec-image

চকরিয়ায় বনবিভাগ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে  প্রায় সাড়ে ৫ লাখ টাকার সামুদ্রিক ঝিনুক উদ্ধার এবং তিন ব্যক্তিকে আটক করেছে। শনিবার গভীর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার ডুলাহাজারা বাজার সংলগ্ন এলাকায় থেকে পিকআপ গাড়ি ভর্তি এসব ঝিনুকসহ ৩ ঝিনুক ব্যবসায়ীকে আটক করে। গতকাল আদালতের মাধ্যমে তাদের জেল খানায় প্রেরণ করেছে।

বনবিভাগ সূত্রে জানা গেছে, কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা তৌহিদুল ইসলামের নির্দেশে ফাঁসিয়া খালী রেঞ্জ কর্মকর্তা মো. মাহাজারুল ইসলামের নেতৃত্বে ডুলাহাজারা বিট কর্মকর্তা মো. ইলিয়াছ ও সংঙ্গিয় ফোর্স শনিবার গভীর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার ডুলাহাজারা বাজার সংলগ্ন এলাকায় থেকে পিকআপ (চট্ট মেট্রো ন-১১-৬৮৩২) গাড়ি ভর্তি প্রায় এসব ঝিনুক উদ্ধার করে। এসময় ৩ ঝিনুক ব্যবসায়ীকে আটক করে।

আটকৃতরা হলেন, কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডি এলাকার মৃত আবুল কালামের পুত্র ছাব্বির আহমদ (৬০), মহেশখালী উপজেলার কুতুবজুম এলাকার মৃত ছালেহ আহমদের পুত্র মাহবুব আলম (৪২), রামু রশিদ নগর পানছড়ি এলাকার মৃত আবদুল জব্বারের পুত্র নুরুল আমিন।

ফাঁসিয়াখালী রেঞ্জকর্মকর্তা মো. মাজাহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঝিনুকসহ আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে সমুদ্র থেকে ঝিনুক আহরণ করে অন্যত্রে পাচার করা ও পরিবেশের ক্ষতির সাড়ে ৫ লাখ টাকার অভিযোগে একটি মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, চকরিয়া, সামুদ্রিক ঝিনুক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

আরও পড়ুন