চকরিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

fec-image

কক্সবাজারের চকরিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে উপজেলা প্রশাসনের নেতৃত্বে আকস্মিকভাবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা এবং মুখে মাস্ক ব্যবহার না করার দায়ে ৫ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেছে।

বুধবার (২৯ জুলাই) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চকরিয়া পৌর শহরের বিভিন্ন পযেন্ট এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চকরিয়া পৌরশহর এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনা এবং সরকারি নির্দেশ অমান্য করে রাস্তায় চলাচলরত লোকজন মাস্ক ব্যবহার না করার দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়।

এসময় চারটি দোকান এবং মাস্ক ব্যবহার না করে রাস্তায় চলাচলরত ৪৩ জনের কাছ থেকে ৩১ টি মামলার বিপরীতে ৫ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি জনগণকে মাস্ক ব্যবহার করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেয়া হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সরকারি নির্দেশ অনুযায়ী মাস্ক ব্যবহার করা বাধ্যতামুলক।

পৌরশহরে ও বাজারে আসা ক্রেতা-বিক্রেতা উভয়কেই মাস্ক ব্যবহার করতে হবে। কেউ মাস্ক ব্যবহার না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, সংক্রামণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। আদালত পরিচালনাকালে স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ৪ টি দোকান ও মাস্ক না পরায় ৪৩ জনকে ৩১টি মামলায় ৫হাজার ৫শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের এ অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

এ অভিযানের সময় উপস্থিত ছিলেন, চকরিয়া থানা পুলিশ, আনসার সদস্য, উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হকসহ অন্যান্য কর্মচারীবৃন্দ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, ভ্রাম্যমান আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

আরও পড়ুন