চকরিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যাচেষ্টা; ধানক্ষেত থেকে উদ্ধার

fec-image

চকরিয়া উপজেলার খুটাখালীতে রহমান মোহাম্মদ আয়াছ (৪০) নামের স্বেচ্ছাসেবকলীগের এক নেতাকে বাড়ি থেকে ঢেকে নিয়ে বেদড়ক পিটিয়ে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। শনিবার রাতে খুটাখালী ইউনিয়নের বাককুম এলাকায় বাড়ির অদুরে পাহাড়ের নীচে ধানক্ষেত থেকে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আয়াছ চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন। তিনি বলেন, শনিবার চকরিয়া উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ছিল। এদিন বিকালে অনুষ্ঠান শেষে সাংগঠনিক সম্পাদক রহমান মোহাম্মদ আয়াছ খুটাখালীস্থ বাড়িতে চলে যান।

পরিবার সদস্যদের বরাত দিয়ে তিনি বলেন, রাত ১১টার দিকে কথা আছে বলে কতিপয় ব্যক্তি বাড়ি থেকে রহমান মোহাম্মদ আয়াছকে ডেকে নেন। এরপর দীর্ঘক্ষন বাড়ি ফিরে না গেলে পরিবার সদস্যদের মধ্যে সন্দেহ দেখা দেয়। একপর্যায়ে পরিবারের লোকজন তাকে খুঁজতে বের হলে পথিমধ্যে বাড়ির অদুরে পাহাড়ের নীচে ধানক্ষেত থেকে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করেন।

এদিকে চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রহমান মোহাম্মদ আয়াছকে হত্যাচেষ্টার ঘটনায় জড়িত দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন জেলা কমিটির সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক ও কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কাইছারুল হক জুয়েল, চকরিয়া উপজেলা সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ।

রোববার বিকালে আহত রহমান মোহাম্মদ আয়াছকে উপজেলা হাসপাতালে দেখতে যান চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। তিনি বলেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা আয়াছকে হত্যার চেষ্টার ঘটনায় যারাই জড়িত থাকুক, তাদেরকে আইনের আওতায় আনতে হবে। সেইজন্য চকরিয়া থানার ওসিকে বলা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, ঘটনাটির বিষয়ে অবগত হয়েছি। ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের চেষ্টা চলছে। লিখিত অভিযোগ পেলে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, স্বেচ্ছাসেবকলীগ, হত্যাচেষ্টা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 11 =

আরও পড়ুন