চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় চালকসহ নিহত-২

fec-image

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ডাম্পার গাড়ির মুখোমুখি সংঘর্ষে ডাম্পার গাড়ির চালকসহ দুই ব্যক্তি নিহত হয়েছে।

এ ঘটনায় আরও ৬জন বাসের যাত্রী কমবেশি গুরুতর আহত হয়। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তৎমধ্যে গুরুতর আহত বাসের এক যাত্রীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক।

শুক্রবার (১জানুয়ারি) সকাল সাড়ে আটটার দিকে কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলী মাদ্রাসা গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের মৌলভীপাড়া এলাকার শফিউল আব্বাসের ছেলে ডাম্পার গাড়ির চালক মানিক (২৬) ও তার গাড়ির হেলপার শাহাব উদ্দিনের ছেলে তারেকুল ইসলাম(২২)।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, লামা থেকে চট্টগ্রামমুখি সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাস (ঢাকামেট্টো-ব-১৪-২০৭৫) ও কক্সবাজারের পেকুয়া থেকে মাটিভর্তি ডাম্পার গাড়ি (চট্টমেট্টো-অ-১১৬) গাড়িটি মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলীস্থ মাদ্রাসা গেইট এলাকায় পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি গাড়িই দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি মহাসড়ক থেকে খাদে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলে ডাম্পার চালক ও হেলপার নিহত হয়।

এছাড়াও বাসের অন্তত ৬জন যাত্রী কমবেশি গুরুতর আহত হয়েছে। এ সময় মহাসড়কের উভয়দিকে প্রায় আধঘন্টা পর্যন্ত সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। মহাসড়কে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনায় পতিত ডাম্পার গাড়িটি ক্রেন দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার পর যানবাহন চলাচল স্বাভাবিক করেন।

সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তিরা হলেন, পেকুয়া উপজেলার দক্ষিণ মেহেরনামা বলিরপাড়া এলাকার আবু বক্করের ছেলে মমতাজ আহমদ (২৮), সৌদিয়া বাস গাড়ির যাত্রী ও লামা উপজেলার বাসিন্দা জয়ন্তু বড়ুয়ার কন্যা নিশীথা বড়ুয়া (১৮), স্বপন বড়ুয়ার ছেলে অতুল বড়ুয়া (২২), মৃত দুদু মিয়ার স্ত্রী সফুরা খাতুন (৭০) ও অংহ্লা মং ছেলে হ্লাচিং মং (২৪)।

কক্সবাজার মহাসড়কস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান জানান, যাত্রীবাহী বাস ও ডাম্পার গাড়ির সড়ক দুর্ঘটনায় দুইজন মারা গেছে। এতে গুরুতর আহত হয়েছে আরও পাঁচজন যাত্রী। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনায় পতিত গাড়ি দুটি জব্দ করা হয়। এ ব্যাপারে থানায় মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায়, চালকসহ, দুর্ঘটনায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 3 =

আরও পড়ুন