চকরিয়ায় ১৮ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে এক ব্যক্তিকে জেলহাজতে প্রেরণ আদালতের

fec-image

কক্সবাজারের চকরিয়ায় জমি রেজিস্ট্রি দেওয়ার কথা বলে ১৮ লক্ষ টাকা কৌশলে প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে নজরুল ইসলাম (৪৪) নামের একজনকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত।  মঙ্গলবার দুপুরে উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পন করতে গেলে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন আদালতের বিজ্ঞ বিচারক রাজীব কুমার দেব।
জেলহাজতে প্রেরণ করা প্রতারক নজরুল চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের পূর্ব কৈয়ারবিলের শফিকুল ইসলামের ছেলে।

জানা গেছে, ২০১৮ সালের ২০মে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দরবেশকাটা গ্রামের মরহুম মোজাম্মেল হক চৌধুরীর পুত্র শাখাওয়াত হোসেন জোসেফ বাদী হয়ে প্রতারণার মাধ্যমে ১৮ লক্ষ টাকার আত্মসাতের অভিযোগে কৈয়ারবিলের নজরুল ইসলামের বিরুদ্ধে আদালতে একটি মামলা (সিআর-৪৮৫/১৮) দায়ের করেন। আদালত অভিযোগটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দেন। পুলিশ অভিযোগের তদন্ত করে যথাসময়ে প্রতিবেদন দাখিল করলে আদালত আসামি নজরুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

বাদীপক্ষের কৌশলী অ্যাডভোকেট মিফতাহ উদ্দিন জানান, পশ্চিম বড় ভেওলার জনৈক শাখাওয়াত হোসেন জোসেফকে বেশকিছু জায়গা রেজিস্ট্রিমূলে হস্তান্তর করার কথা ছিল কৈয়ারবিলের নজরুলের। বিনিময়ে নজরুল নোটারী পাবলিকের মাধ্যমে নগদ ১৮ লক্ষ টাকা গ্রহণ করে। কিন্তু নজরুল সেই জায়গা রেজিস্ট্রি না দিয়ে কৌশলে সমুদয় টাকা আত্মসাত করে। পরে ক্ষতিগ্রস্ত জোসেফ আদালতের শরণাপন্ন হন এবং অভিযোগের সত্যতা থাকায় নজরুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরে নজরুল উচ্চ আদালত থেকে চার্জগঠন পর্যন্ত জামিন নেন।

কৌশলী আরও জানান, গতকাল এই মামলার চার্জ গঠনের দিন ধার্য্য থাকলে আসামি নজরুল আদালতে আত্মসমর্পন করেন। এ সময় বিজ্ঞ আদালত চার্জ গঠনের আদেশ দিয়ে জামিন আবেদন নামঞ্জুর করে আসামি প্রতারক নজরুলকে জেলহাজতে প্রেরণ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায়, জেলহাজতে প্রেরণ আদালতের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − twenty =

আরও পড়ুন