চকরিয়ায় ৩ করাতকলকে ৪০ হাজার টাকা জরিমানা

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা এলাকায় দীর্ঘদিন ধরে অনুমতিবিহীন অবৈধভাবে করাতকল চালানোর দায়ে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও বনবিভাগ। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান এ অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে উপজেলার কাকারা ইউনিয়নের মাঝেরফাঁড়ি ও বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

এসময় লাইসেন্সবিহীন অবৈধভাবে করাতকল চালানোর দায়ে ৩টি করাতকল মালিকদের করাতকল লাইসেন্স বিধিমালা ২০১২ এর আইন অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে ওইসব করাতকল মালিকদের কঠোর নির্দেশনা দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, মন্ত্রণালয়ের ও জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বনবিভাগকে সাথে নিয়ে অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান চালানো হয়। উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভা এলাকায় যেসব করাতকল দীর্ঘদিন ধরে অবৈধভাবে চলছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, মঙ্গলবার বিকেলে কাকারা এলাকায় আকস্মিকভাবে অভিযান পরিচালনা করে অনুমতিবিহীন ৩টি অবৈধ করাতকলে লাইসেন্স বা বৈধ কাগজপত্র না থাকায় ৪০ হাজার টাকা জরিমান করা হয়েছে। প্রশাসনের চলমান এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযানের সময় ফাঁসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা বিট কর্মকর্তা মিজানুর রহমান, কাকারা বিট কর্মকর্তা কামরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মচারী ও বনবিভাগের বিভিন্ন স্টাফ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন