চকরিয়ায় ৬’শ প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

fec-image

কক্সবাজারের চকরিয়ায় রবি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধান, হাইব্রিড গম, ভুট্টা, সরিষা, পিয়াঁজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র, প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

রোববার (২৯ নভেম্বর) দুপুরে চকরিয়া উপজেলা প্রশাসনের হলরুম ‘মোহনা’য় বিনামূল্যে চাষীদের মাঝে এ সার ও বীজ বিতরণ করা হয়।

চকরিয়া উপজেলা প্রশাসনের হলরুম মোহনা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামশুল তাবরীজের সভাপতিত্বে ও কৃষি উপ-সহকারী কর্মকর্তা কবির আহমদের সঞ্চালনায়  বিনামূল্যে সার ও বীজ বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা এস এম নাসিম হোসেন, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নাজমুল হোসেন।

আলোচনা সভা শেষে বিনামূল্যে ৬শত জন কৃষককে বড় হাইব্রিড ধান, ১ শত ১০ জন কৃষককে ভুট্টা, ১শত জন কৃষককে সরিষা, ৫০জন কৃষককে গম ও ৩০জন কৃষককে পিয়াঁজসহ মোট ৮৯০জন কৃষককে বিতরণ করা হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামশুল তাবরীজ বলেছেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে কৃষক ভাইদের অবদান অপরিসীম। বর্তমান সরকার কৃষক ও কৃষির উন্নয়নের জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে, এই প্রণোদনা তারই অংশ। তাই খাদ্য উৎপাদনে দেশের আবাদী জমিরও সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাহী কর্মকর্তা, কক্সবাজার, কৃষি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন