চকরিয়ায় ৬০৫ মসজিদের ইমাম মুয়াজ্জিনকে ৩০ লক্ষ ২৫ হাজার টাকার চেক বিতরণ

fec-image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ তহবিল থেকে ঈদ উপহার হিসেবে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নে ৫৩১টি ও পৌরসভার ৯টি ওয়ার্ডে ৭৪টিসহ মোট ৬০৫টি জামে মসজিদে ৩০ লাখ ২৫ হাজার টাকার অনুদান চেক বিতরণ করা হয়েছে।

রবিবার (৩১ মে) সকালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তালিকাকৃত জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি-সম্পাদক ও মসজিদের ঈমাম/মুয়াজ্জিনের হাতে এ অনুদানের চেক হস্তান্তর করা হয়।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ এদিন আনুষ্ঠানিকভাবে ঈমাম/মুয়াজ্জিনের হাতে অনুদানের চেক বিতরণ কর্মসূচি উদ্বোধন করেছেন।

প্রধানমন্ত্রীর ঈদ উপহার অনুদানের টাকা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চকরিয়া উপজেলা সুপারভাইজার মো.আমির হোসেন, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি চকরিয়া উপজেলা এবং চকরিয়া পৌরসভা কমিটির সকলস্তরের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, অনুদানের তালিকাভুক্ত বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন এবং মসজিদ কমিটির সভাপতি সম্পাদক উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ কার্যক্রম উদ্বোধনের পর চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, করোনা সংক্রমণের প্রভাবে শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মসজিদের ইমাম মুয়াজ্জিনরাও একধরণের অভাব-অনটনে আছে। বিশেষ করে তাঁরা মসজিদ থেকে মাসিক বেতনটি ছাড়াও এই মুহুর্তে অন্য কোন সুযোগ-সুবিধা পাচ্ছেনা। সুসময়ে বিভিন্নভাবে তাঁরা বাড়তি কিছু টাকা উপার্জন করতে পারলেও করোনা পরিস্থিতির কারণে তা একেবারে বন্ধ রয়েছে।

তিনি বলেন,  দেশের এই ক্রান্তিকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বসাধারণের জীবন-জীবিকার খবর নিচ্ছেন। তাদের কল্যাণে সবধরণের প্রনোদনা দিচ্ছেন। কর্মহীন গরীব মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। রোজার ঈদে জীবিকা হারানো ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে ২৫০০ টাকা করে দিয়েছেন। এরই অংশহিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ তহবিল থেকে চকরিয়া উপজেলার ৬০৫টি মসজিদের ইমাম/মুয়াজ্জিনদের জন্য ৩০ লাখ ২৫ হাজার টাকা অনুদান দিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, উপজেলা প্রশাসনের মাধ্যমে তালিকা তৈরি শেষে প্রতিটি মসজিদের ইমাম মুয়াজ্জিনকে ৫হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান দেয়া হচ্ছে। রবিবার থেকে অনুদানের চেক বিতরণ শুরু হয়েছে। পর্যাক্রমে তালিকাভূক্ত মসজিদের মাঝে অনুদানের চেক হস্তান্তর করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন