পৌরবাসির সুবিধার্থে

চকরিয়ায় ৭কোটি ৬৬লক্ষ টাকায় আধুনিকমানের কমিউনিটি সেন্টার নির্মাণ

fec-image

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের সার্বিক সহযোগিতায় চকরিয়া পৌরসভার লক্ষাধিক জনগনের মাঝে শতভাগ নাগরিকসেবা নিশ্চিতে পরিকল্পিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে এগিয়ে যাচ্ছেন মেয়র আলমগীর চৌধুরী।

নির্বাচিত হবার চারবছর সময়ে তিনি পৌরসভার নিজস্ব তহবিল, সরকারি এবং বিশ্ব ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান এলজিএসপি, এমজিএসপি প্রকল্পের অর্থায়নে ইতোমধ্যে শতকোটি টাকা বরাদ্দের বিপরীতে পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি জনপদে আরসিসি সড়ক নির্মাণ, আধুনিকমানের ড্রেইন, কালভার্ট নির্মাণ, সড়কের উভয়পাশে লাইটিং বাতি স্থাপনসহ দুই শতাধিক প্রকল্পের কাজ সমাপ্ত করেছেন।

এখনো বাস্তবায়নের পথে রয়েছে এমজিএসপি প্রকল্পের অর্থায়নে ৭৬ কোটি টাকা বরাদ্দে ছোট-বড় ৩১টি উন্নয়ন প্রকল্পের কাজ। সম্প্রতি সময়ে উন্নয়নের পাইপ লাইনে যুক্ত হয়েছে ৯০ কোটি টাকা বরাদ্দে আরো অনেকগুলো নতুন প্রকল্পের কাজ।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ বলেন, উন্নয়ন ধারাবাহিকতার অংশ হিসেবে এবার চকরিয়া পৌরসভার সর্বসাধারণের সুবিধার্থে স্বল্প মূল্যে বিবাহ, মেজবান, সভা সমাবেশ ও বিভিন্ন অনুষ্ঠান করার জন্য পৌর মেয়র আলমগীর চৌধুরীর অক্লান্ত পরিশ্রমে পৌর সদরের আরকান সড়ক সংলগ্ন মৌলভীরকুম বাজারে নির্মাণ করা হচ্ছে একটি আধুনিকমানের কমিউনিটি সেন্টার।

পৌরসভার নিজস্ব জায়গার উপর এমজিএসপি প্রকল্পের অর্থায়নে ৭ কোটি ৬৬ লক্ষ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট অত্যাধুনিক কমিউনিটি সেন্টার কাম রেস্ট হাউস নির্মাণ কাজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আধুনিমানের কমিউনিটি সেন্টার নির্মাণ কাজের শুভ উদ্ভোধন করেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, সচিব মাসউদ মোরশেদ, প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, কাউন্সিলর মছুদুল হক মধু, কাউন্সিলর রেজাউল করিম, কাউন্সিলর জাফর আলম কালুসহ স্থানীয় সুধীজন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, কক্সবাজার, কমিউনিটি সেন্টার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

আরও পড়ুন