চকরিয়া ও পেকুয়ায় সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণাকালে পাঁচ যুবক আটক

fec-image

কক্সবাজারের চকরিয়ায় ও পেকুয়ায় টিভি চ্যানেলের সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণার সময় পাঁচ যুবককে আটক করেছে পুলিশ। পরে তাদের কাছ থেকে পৃথক পৃথক মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়।

শুক্রবার (১৫নভেম্বর) বিকেলে চকরিয়া পৌরশহরের বাঁশঘাট এলাকা থেকে থানার এসআই আবদুল বাতেনের নেতৃত্বে একদল পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন, বরিশালের উজিরপুর উপজেলার সাতালার শিবপুর এলাকার রাধেশ্যাম বিশ্বাসের ছেলে অমিউ বিশ্বাস (৩৮), একই উপজেলার দক্ষিণ সাতালা এলাকার স্বপন মজুমদারের ছেলে রনি মজুমদার (২৮), পিরোজপুর জেলার নাজিরপুর থানার জঞ্জনিয়া এলাকার খাজেম আলী হাওলাদারের ছেলে অহিদুল ইসলাম (৩৫), মুন্সিগঞ্জ জেলার সিরাজীখান থানার রাজানগর এলাকার মিজানুর রহমানের ছেলে আবিদুর রহমান (২৬) এবং গাজীপুর জেলার কালীগঞ্জ থানার সমিউরী এলাকার আতিকুর রহমানের ছেলে মাসুম মিয়া (৩৮)।

জানাযায়, শুক্রবার সকালে তারা চকরিয়া পৌরশহরের একটি আবাসিক হোটেলে রুম ভাড়া নেয়। পরে তারা চকরিয়ায় বিভিন্ন জনের কাছ থেকে সাংবাদিক পরিচয় দিয়ে টাকা আদায় করছে সংবাদ পেয়ে চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমানকে জানান স্থানীয় লোকজন। পরে থানার এসআই আবদুল বাতেনের নেতৃত্বে একদল পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, অনলাইন ভিত্তিক সিআইএন টিভির সাংবাদিক পরিচয় দিয়ে বিনা অনুমতিতে চকরিয়ায় প্রবেশ করে বিভিন্ন স্থানে সংবাদ সংগ্রহসহ নানা অপরাধ করছে বলে আমার কাছে খবর আসে। পরে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

তিনি আরও বলেন, তারা তাদের অপরাধ স্বীকার করায় মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ভবিষ্যতে তারা এই ধরনের কোন কর্মকাণ্ডের সাথে জড়িত হবেনা বলেও জানান। এসময় জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =

আরও পড়ুন