চকরিয়ায় কোভিডে কর্মহীন ২০০ পরিবারের মাঝে আইএসডিই’র রমজানের ইফতার, খাদ্য ও জীবানুনাশক সামগ্রী বিতরণ

fec-image

বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ-এর উদ্যোগে বৈশ্বিক মহামারী কভিডের ২য় ঢেউ এ ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগোষ্ঠির মাঝে রমজানের ইফতার, খাদ্য ও জীবানুনাশক সামগ্রী বিতরণ করা হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের ২০০ কর্মহীন পরিবারের মাঝে রমজানের ইফতার, জরুরি খাদ্য ও জীবানু নাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। জরুরী ত্রাণ সহায়তার মধ্যে ছিলো পরিবার প্রতি চাল ২৫ কেজি, মসুর ডাল ২ কেজি, দেশী আলু ৫ কেজি, সয়াবিন তৈল ২ কেজি, পেয়াঁজ ২ কেজি, লবন-১কেজি, মরিচ গুড়া ৫০০ গ্রাম, হলুদ গুড়া ২০০ গ্রাম, ঘি-২৫০গ্রাম, সাবান ০২টি, মাস্ক ০২টি।

০২ মে ২০২১ চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নে রমজানে ইফতারী জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মো. জালাল উদ্দীন, ইউপি সচিব, সদস্য/সদস্যা, গ্রাম পুলিশের সদস্যরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য আইএসডিই বাংলাদেশের উদ্যোগে কভিড মহারীতে কর্মহীন ও ক্ষতিগ্রস্থদের জীবন ও জীবিকা সুরক্ষা দিতে বিশেষ করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারী উদ্যোগের পাশাপাশি কক্সবাজার জেলার চকরিয়া ও উখিয়া উপজেলা ও রোহিঙ্গা ক্যাম্পের ২ হাজার পরিবারের মাঝে জরুরী খাদ্য ও জীবানু নাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও করোনা মহামারী সংক্রান্ত প্রচার পত্র বিতরণ, ব্যানার, ফেস্টুন লাগানো, বাজার, জনসমাগম স্থানে হাত পরিস্কারে সুবিধাসহ বেসিন স্থাপন করা হয়েছে। এছাড়াও কর্মহীন নারীদের জীবিকা সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা ও আত্মকর্মসংস্থান সৃষ্ঠিতে দক্ষতা বৃদ্ধিমুলক প্রশিক্ষন ও উপকরণগত সহায়তা প্রদান করে আসছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 9 =

আরও পড়ুন