৭ কোটি ৭০ লক্ষ টাকা বরাদ্দে

চকরিয়া পৌরসভার ৩টি আরসিসি সড়ক ওয়াল নির্মাণ কাজ উদ্বোধন

fec-image

বিশ্বব্যাংকের সহায়তায় স্থানীয় সরকার বিভাগের এমজিএসপি প্রকল্পের অর্থায়নে ১০ নম্বর প্যাকেজের আওতায় কক্সবাজারের চকরিয়া পৌরসভার উদ্যোগে ৭ কোটি ৭০ লক্ষ টাকা বরাদ্দে তিনটি আরসিসি সড়ক, প্রতিরক্ষা ওয়াল নির্মাণ ও লাইটিং সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে।

বর্তমানে পৌরসভার ৯টি ওয়ার্ডে এমজিএসপি প্রকল্পের অধীনে ৭৬ কোটি টাকা ব্যয়ে শতাধিত উন্নয়ন প্রকল্পের কাজ এগিয়ে চলছে।

রোববার (৯ ফেব্রুয়ারি)  চকরিয়া পৌরশহরের দুইটি পয়েন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উন্নয়ন প্রকল্পের এসব নির্মাণ কাজের উদ্বোধন করেছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীর সভাপতিত্বে নতুন সড়ক বাউন্ডারী ওয়াল ও লাইটিং সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি মো.ওয়ালিদ মিল্টন, সাবেক কমিশনার নুরুল হোসাইন, বর্তমান কাউন্সিলর মুজিবুল হক, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক সেলিম উদ্দিন লিটন শিকদারসহ ভিবিন্ন ব্যক্তিবর্গ।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রকল্পের ঠিকাদার, এলাকার সুধীজন উপস্থিত ছিলেন। কাজের শুরুতে মোনাজাত পরিচালনা করেন নামার চিরিঙ্গা জামে মসজিদের পেশ ইমাম।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, বিশ্বব্যাংকের সহায়তায় স্থানীয় সরকার বিভাগের এমজিএসপি প্রকল্পের অর্থায়নে বর্তমানে পৌরসভার ৯টি ওয়ার্ডে ৭৬ কোটি টাকা ব্যয়ে শতাধিত উন্নয়ন প্রকল্পের কাজ এগিয়ে চলছে।

সর্বশেষ রোববার সকালে চকরিয়া পৌরসভার দুইটি ওয়ার্ডে ১০ নম্বর প্যাকেজের আওতায় ৭ কোটি ৭০ লক্ষ টাকা বরাদ্দে তিনটি আরসিসি সড়ক, প্রতিরক্ষা ওয়াল নির্মাণ ও লাইটিং সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে।

তিনি বলেন, নির্মিতব্য তিনটি সড়কের আয়তন হবে ৪১৬৫ মিটার। একই সঙ্গে নির্মাণ করা হবে গাইড ওয়াল, সড়কের উভয়পাশে লাইটিং বাতি স্থাপন। এতে বরাদ্দ দেয়া হয়েছে ৭ কোটি ৭০ লক্ষ টাকা।

উদ্বোধনকৃত প্রকল্প সমুহ হচ্ছে, চকরিয়া পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কোচপাড়া হতে জালিয়াপাড়া হয়ে মাতামুহুরী ব্রিজ পর্যন্ত। বাঁশঘাট ষ্টেশন হতে এশিয়ান হাসপাতাল পর্যন্ত, পৌর আর্দশ শিশু নিকেতন থেকে মৌলভী মনজুরের বাড়ি পর্যন্ত ৩৫০ মিটার ৪৬ লক্ষ ৩৫ হাজার ব্যয়ে টাকা আরসিসি রাস্তা ও সড়ক বাতি উন্নয়ন কাজ ও সোসাইটি মাস্টারপাড়াস্থ নুরুল হোসাইন কমিশনার বাড়ি হতে চিরিংগা ষ্টেশন পাড়া পর্যন্ত আরসিসি সড়ক নির্মাণ কাজ।

উদ্বোধনী অনুষ্ঠানে এমপি জাফর আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের চলমান উন্নয়ন অগ্রগতির সুফল পেতে চলেছে চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ। ইতোমধ্যে দুই উপজেলার প্রতিটি জনপদে এগিয়ে চলছে ছোট-বড় একাধিক উন্নয়ন প্রকল্প। বাস্তবায়নের পথে রয়েছে ছোট-বড় অনেকগুলো প্রকল্প।

তিনি আরও বলেন, সরকারের উন্নয়ন অগ্রগতির অংশহিসেবে মেয়র আলমগীর চৌধুরীর নেতৃত্বে বর্তমান পৌরপরিষদ চকরিয়া পৌরসভার প্রত্যেক ওয়ার্ডে পরিকল্পিত উন্নয়নে প্রতিটি এলাকাকে সাজাচ্ছেন। ধারাবাহিক উন্নয়ন কর্মকা-ের ফলে বর্তমানে চকরিয়া পৌরসভার লক্ষাধিক মানুষ নাগরিক সেবা পেতে শুরু করেছেন। আশাকরি উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাবে চকরিয়া পৌরসভা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, প্রকল্প, বিশ্বব্যাংক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 5 =

আরও পড়ুন