চকরিয়া পৌরসভায় শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের দাবি আ.লীগের মেয়র প্রার্থীর

fec-image

আগামী ২১ জুন চকরিয়া পৌরসভায় নির্বাচনকে ঘিরে ভোটের পরিবেশ অশান্ত হয়ে উঠেছে। একজন স্বতন্ত্র মেয়র প্রার্থী ও আ:লীগের মনোনীত প্রার্থীর মধ্যে মারাত্মক সংঘাতের আশঙ্কায় সাধারণ ভোটাররা শঙ্কিত হয়ে পড়েছে।

মঙ্গলবার (৮ জুন) রাত ১০টার দিকে নির্বাচনী প্রচারণা শেষে আ.লীগের দলীয় মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরীসহ দলীয় নেতাকর্মীরা পৌর চিংড়ি চত্বরে বসে আলোচনা চলাকালে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম ও সম্প্রতি অব্যহতিপ্রাপ্ত পৌর আ.লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, ডুলাহাজারা ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদরের নেতৃত্বে অতর্কিতভাবে হামলা চালায়।

এতে আ.লীগের মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, এডভোকেট ফয়জুল কবির, সাদ্দাম হোসেন মিটু, মিজান তুষার, মিজবাহ উদ্দিন বাপ্পীর ওপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী।

এ হামলার ঘটনায় বুধবার (৯ জুন) বিকাল ৪টার দিকে আ.লীগের মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে বর্তমান মেয়র ও দলীয় প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, দলীয় সংসদ সদস্য হয়েও দলীয় প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ও নিজের ভাতিজা জিয়াবুল হকের পক্ষে কাজ করছে।

তিনি আরও দাবি করেন, সংসদ সদস্য জাফর আলম পৌর এলাকার দলীয় নেতাকর্মীদের তার ভাতিজার পক্ষে কাজ করার জন্য ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছে। এছাড়াও সুষ্ঠ নির্বাচনের পরিবেশ ব্যাহত করে নির্বাচন বানচাল করার জন্য মঙ্গলবার রাতে এ হামলা চালায়। বর্তমানে তারা রাস্তায় রাস্তায় অস্ত্রের মহড়া দিচ্ছে। শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের দাবি তুলেছেন মেয়র প্রার্থী। তাছাড়া যারা রাষ্ট্রীয় আইন লঙ্ঘন করে এ উচ্ছৃঙ্খল কাজে নেতৃত্ব দিচ্ছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসন, নির্বাচন কমিশন ও আইন প্রয়োগকারী সংস্থার প্রতি দাবি জানান মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরীর, যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও মোজাফ্ফর হোসেন পল্টুসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন