চকরিয়া ভূমি অফিসে সত্যায়িত করতে এসে জাল খতিয়ানসহ আটক ১

fec-image

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত সময়সূচি অনুযায়ী সারাদেশে চলছে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। এরই আলোকে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায়ও চলছে এই ভোটার কার্যক্রম। এতে উপজেলা ভূমি কার্যালয়ে খতিয়ান সত্যায়িত করতে এসে জাল খতিয়ানসহ শোয়াইব (৩৩) নামে এক যুবককে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিশ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়।

রোববার (২৯ মে) বিকেল ৫টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজজামান নিজ কার্যালয়ে এ অর্থদণ্ড প্রদান করেন।

উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত নতুন ভোটাররা নির্বাচন কমিশন (ইসি) চাহিদা মতে বিপুল সংখ্যক খতিয়ান সত্যায়িত করতে নিয়ে আসেন। এসময় খতিয়ান যাচাই-বাছাইকালে এক ব্যক্তির জাল খতিয়ান শনাক্ত করা হয়। পরে ওই ব্যক্তির স্বীকারোক্তি মতে জাল খতিয়ান তৈরি কাজে জড়িত ব্যক্তিকে ভূমি কার্যালয়ে ডেকে আনা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজজামান বলেন, বিগত পাঁচদিন ধরে ভূমি অফিসে হালনাগাদ ভোটারদের খতিয়ানের কাজ চলছে। ভোটার হওয়ার জন্য যেভাবে লোকজন খতিয়ানের কাগজপত্র নিয়ে ভূমি অফিসে এসেছে তা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। ভোটারদের কাগজপত্র ঠিক থাকলে তা সত্যায়িত করে দেয়া হয়।

তিনি আরো বলেন, রোববার বিকেলে খতিয়ান যাচাই-বাছাইকালে একটি জাল খতিয়ান শনাক্ত করা হয়। যে ব্যক্তি ওই খতিয়ান নিয়ে সত্যায়িত করতে আসে তার মাধ্যমে তাকে জাল খতিয়ান তৈরি কাজে জড়িত থাকায় আটক করা হয়, পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সংশ্লিষ্ট ধারায় বিশ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়। পরবর্তীতে যারা এসমস্ত জাল খতিয়ান নিয়ে ধরা পড়বে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, খতিয়ান, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 12 =

আরও পড়ুন