চকরিয়া: মাস্ক ব্যবহার না করায় ৬ হাজার টাকা জরিমানা

fec-image

কক্সবাজারের চকরিয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার না করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি না মানার দায়ে এবং মাস্ক পরিধান না করার অপরাধে ৬১ ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ৬১টি মামলায় ৬ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

রবিবার (২১ মার্চ) দুপুর থেকে থেকে বিকাল পর্যন্ত চকরিয়া পৌর শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

অভিযান ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের কাছে জানতে চাইলে তিনি বলেন, দেশব্যাপী করোনা সংক্রমণের হার আবারো বৃদ্ধির প্রেক্ষিতে সংক্রমণের হার রোধকল্পে চকরিয়া উপজেলায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে সচেতন করতে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে পৌর শহরের বিভিন্ন স্থানে পথচারীদের মাস্ক বিতরণ করার মাধ্যমে মাস্ক পরিধানে উৎসাহিত করা হয়। এ সময় মুখে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৬১ ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ৬১টি মামলায় ৬ হাজার ৫০ টাকা অর্থদন্ড আদায় করা হয়।

কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সড়ক, দোকান-পাট, মাঠে আড্ডা না দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে, মাস্ক পরিধান করতে ও করোনার সংক্রমন রোধে আরও সচেতন হতে হবে। প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদালত, চকরিয়া, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 1 =

আরও পড়ুন