চট্টগ্রাম-কাপ্তাই সড়কে স্বয়ংক্রিয় জীবাণুনাশক টানেল স্থাপন পরিদর্শনে দীপংকর

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলার কাপ্তাই উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন এর ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের স্টিল ব্রিজ সংলগ্ন এলাকায় প্রশান্তি পর্যটন কমপ্লেক্সের সামনে স্বয়ংক্রিয় স্প্রে মেশিনের সাহায্যে জীবাণুনাশক টানেল স্থাপন পরিদর্শসে এসেছেন দীপংকর তালুকদার এমপি।

মঙ্গলবার(১৬ জুন) রাঙ্গামাটি পার্বত্য জেলা হতে নির্বাচিত সাংসদ দীপংকর তালুকদার এমপি এই টানেল পরিদর্শনে এসে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিনের প্রশংসা করেন।

এইসময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মারমা, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন, কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন উপস্থিত ছিলেন।

কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলি পেপার মিলস, পর্যটন এলাকাসহ নানা কারনে কাপ্তাই একটি গুরুত্বপূর্ণ উপজেলা। এই এলাকায় প্রতিদিন দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের আগমন ঘটে, তাই সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি ও করোনার বিস্তার রোধে তিনি স্বপ্রণোদিত হয়ে এই উদ্দ্যোগ গ্রহণ করেন।

জানা যায়, ২১টি স্বয়ংক্রিয় স্প্রে মেশিনের সাহায্যে প্রতিদিন ব্লিচিং পাউডার ও হাইড্রোজেন পার অক্সাইড মিশ্রিত ৫ হাজার ছয়শ লিটার জীবাণুনাশক ছিটানো হচ্ছে।

এই প্রকল্প স্থাপন করতে তার আনুমানিক ৪০ হাজার টাকা খরচ হয়েছে। পাম্পের সাহায্যে পানি উত্তোলন, ক্যামিকেল মিশ্রন, রক্ষণা বেক্ষণ ও বিদ্যুৎ বিল বাবত প্রতিদিন প্রায় ১৫০০ টাকা খরচ হয়। তার এই প্রশংসনীয় উদ্দ্যোগে অনেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, জীবাণুনাশক, স্প্রে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =

আরও পড়ুন